ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ইসলাম

ইসলামের শিক্ষা প্রসারে ‘আল দাওয়া অনলাইন টেলিভিশন’

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮
ইসলামের শিক্ষা প্রসারে ‘আল দাওয়া অনলাইন টেলিভিশন’

বর্তমান সময়ে ইন্টারনেট প্রযুক্তির গুরুত্বপূর্ণ সংযোজন হচ্ছে- IPTV বা অনলাইন টিভি মাধ্যম। যা প্রতিটি কম্পিউটার, স্মার্ট টিভি ও ফোনের মাধ্যমে টিভি অনুষ্ঠানমালা দেখার সুযোগ এনে দিয়েছে হাতের মুঠোয়।

বিশ্বের সর্বত্র দ্রুত এবং ব্যাপকভাবে প্রসারিত হচ্ছে এই অনলাইন টেলিভিশন কার্যক্রম।

তথ্য-প্রযুক্তির এই প্রবল গতিধারায় যুক্ত হয়ে ইসলামের শিক্ষা ও আদর্শ তুলে ধরার প্রত্যয়ে ‘দুনিয়া ও আখেরাতের কল্যাণে’ স্লোগান নিয়ে পথচলা শুরু করেছে অনলাইন টেলিভিশন aldawah.tv

আল্লাহর বাণী কোরআনে কারিমের প্রকৃত শিক্ষা ও নির্দেশনা তুলে ধরে সমাজে প্রচলিত ভুলগুলোর ব্যাপারে সচেতনতা সৃষ্টি এবং সঠিক জ্ঞানের প্রচার ও প্রসারই তাদের লক্ষ্য। সুন্দর সাবলীল সমাজ-সংস্কৃতি গড়ে তুলতে aldawah.tv নির্মাণ ও সম্প্রচার করছে শিক্ষামূলক, প্রামাণ্য ও সুস্থ ধারার অনুষ্ঠানমালা। প্রতিষ্ঠার পর থেকে ইতোমধ্যে দেশের অনলাইন টিভিসমূহের মধ্যে অনন্য স্থানে অবস্থান অর্জন করেছে এবং দর্শকদের মাঝে ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হয়েছে।

দর্শকনন্দিত ‘জীবন জিজ্ঞাসা’ অনুষ্ঠানটি প্রতিদিন রাতে দর্শকদের প্রশ্নোত্তরের পসরা নিয়ে Live সম্প্রচারিত হচ্ছে। এতে কোরআন-সুন্নাহর আলোকে টেলিফোনে প্রাপ্ত দর্শকদের সব ধরনের প্রশ্নের জবাব প্রদান করে থাকেন দেশের প্রখ্যাত আলেমরা। বিপুল সংখ্যক দর্শক এতে প্রতিদিন সরাসরি ফোনে এবং facebook লাইভ-এ প্রশ্ন করে থাকেন।

ইসলামি দুনিয়ার আরেকটি দিক-নির্দেশনামূলক বিষয় হচ্ছে- হারামাইন শরীফাইন তথা মক্কা-মদিনার জুমার খুতবা। এই গুরুত্বপূর্ণ খুতবার বিষয়বস্তু বাংলায় অনুবাদ করে ডাবিংয়ের মাধ্যমে বাংলাভাষী মানুষের কাছে তুলে ধরা হচ্ছে। ‘হারামাইনের জুমার খুতবা’ শিরোনামে এ অনুষ্ঠানটি প্রচারিত হচ্ছে প্রতি সপ্তাহে বৃহস্পতিবার রাত ১০টা থেকে।

এ ছাড়া aldawah.tv কর্তৃক প্রচারিত অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে- কোরআনের আলো, তেলাওয়াত ও তরজমা, হাদিসে রাসূল, তালিম ও তারবিয়াত, কোরআনের আঙ্গিনায় আমাদের জীবন, কোরআনের ছায়াতলে, দোয়া ও জিকির, ইসলামে অধিকার প্রসঙ্গ, সুন্দর জীবনের জন্য, অঙ্গনা, দেশ-বিদেশের ইসলামি গান, স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান থেকে শুরু করে বিজ্ঞান ও প্রযুক্তিসহ বিভিন্ন বিষয়ভিত্তিক আলোচনা ও নির্মল বিনোদনমূলক অনুষ্ঠান।

aldawah.tv-র সঙ্গে থাকতে ও অনুষ্ঠানমালা দেখতে লিঙ্ক www.aldawah.tv অথবা গুগল প্লেস্টোরে গিয়ে dawah tv অ্যাপটি ইনস্টল করে নিতে পারেন। এ ছাড়া youtube-এ চলছে দাওয়া টিভির লাইভ সম্প্রচার।

দাওয়া facebook পেজসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্পৃক্ত হয়ে Like, Share ও Subscribe করতে পারেন।

facebook লিঙ্ক: www.facebook.com/aldawah.tv/

YouTube লাইভ লিঙ্ক: https://www.youtube.com/watch?v=eIziTS9eu5k

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।