ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

২০-২৩ এপ্রিল ঢাকায় আন্তর্জাতিক অ্যানিমেশন কার্টুন উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৪
২০-২৩ এপ্রিল ঢাকায় আন্তর্জাতিক অ্যানিমেশন কার্টুন উৎসব

ঢাকা: ‘শিশুরা সাজাবে নতুন পৃথিবী’ এই শ্লোগানকে সামনে রেখে চিলড্রেন কমিউনিকেশন বাংলাদেশ (সিসিবি) আয়োজন করতে যাচ্ছে দ্বিতীয় আন্তর্জাতিক অ্যানিমেশন কার্টুন উৎসব বাংলাদেশ-২০১৪।

ইফাদ মাল্টি প্রোডাক্টসের পৃষ্ঠপোষকতায় ২০-২৩ এপ্রিল চারদিনব্যাপী ঢাকায় অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক অ্যানিমেশন কার্টুন উৎসব।

 

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, চিলড্রেন কমিউনিকেশন বাংলাদেশের (সিসিবি) নিবাহী পরিচালক সায়মা আক্তার।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, সিসিবি উপদেষ্টা সাঈদ মিল্কী, ইফাদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তানভীর আহমেদ, কার্টুনিস্ট আহসান হাবিব, সিসিবি অ্যাডভাইজার আলী ইমাম প্রমুখ।

উৎসবে বাংলাদেশসহ ১৮টি দেশের ১০০টি শিশুতোষ অ্যানিমেশন কার্টুন প্রদর্শিত হবে। আর এই পুরো অনুষ্ঠানটি শিশুদের জন্য থাকবে সম্পূর্ণ উন্মুক্ত ।

উৎসবের উদ্ধোধনী অনুষ্ঠান হবে ২০ এপ্রিল রাজধানীর কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে।

২০ এপ্রিল কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরিতে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করবেন চিত্রশিল্পী মুস্তফা মনোয়ার, বিশেষ অতিথি কার্টুনিষ্ট শিশির ভট্টাচার্য, কথাসাহিত্যিক আলী ইমাম, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শ্যামল কান্তি ঘোষ, ইফাদ গ্রুপের এমডি তানভীর আহমেদ, উৎসব পরিচালক রবিউল ইসলাম রনি।

আর অনুষ্ঠানের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, বিশেষ অতিথি কার্টুনিস্ট আহসান হাবিব, মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর প্রফেসর ফাহিমা খাতুন, ইউনিসেফ প্রতিনিধি মীরা মিত্র এবং সিসিবি উপদেষ্টা সাঈদ মিল্কী।

উৎসবটির সমাপনী অনুষ্ঠানে কার্টুন নির্মাতাদের ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ করা হবে।

সমাপনী অনুষ্ঠান হবে ২৩ এপ্রিল সন্ধ্যা ৭টায় কেন্দ্রীয় লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।