ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

ভারত

করোনাযোদ্ধাদের সম্মান জানাতে ১ জুলাই ছুটি ঘোষণা মমতার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-৩০ ১১:৪৪:৫২ এএম
করোনাযোদ্ধাদের সম্মান জানাতে ১ জুলাই ছুটি ঘোষণা মমতার

কলকাতা: রাজ্যের চিকিৎসক ও করোনাযোদ্ধাদের শ্রদ্ধা জানাতে আগামী বুধবার (১ জুলাই) সরকারি ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যের প্রশাসনিক ভবন নবান্ন থেকে সোমবার (২৯ জুন) মুখ্যমন্ত্রী বলেন, ‘আগামী ১ জুলাই পশ্চিমবঙ্গের রূপকার তথা রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী চিকিৎসক বিধানচন্দ্র রায়ের জন্ম ও মৃত্যুদিন। গোটা ভারতে ওই দিনটি 'ডক্টর ডে' হিসেবে পালিত হয়।

সেই কারণেই করোনাযোদ্ধাদের সম্মান জানাতে ওইদিনে ছুটি ঘোষণা করা হয়েছে। ’

অপরদিকে, পশ্চিমবাংলায় করোনা পরিস্থিতি দিন দিন উদ্বেগের জায়গায় যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ৬২৪ জনের শরীরে মিললো কোভিড-১৯ ভাইরাস। এ নিয়ে সোমবার পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৯০৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রাজ্যে করোনায় মৃত বেড়ে হয়েছে ৬৫৩ জন। একদিনে সুস্থ হয়েছেন ৫২৬ জন। সবমিলিয়ে রাজ্যে করোনা মুক্ত হয়েছেন ১১ হাজার ৭১৯ জন। রাজ্যে সুস্থতার হার ৬৫ দশমিক ৪৪ শতাংশ।

তবে সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। কলকাতায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ৭৭২ জন। এরপরই রয়েছে উত্তর ২৪পরগনায় ১ হাজার ৬৪জন, হাওড়ায় ৭৬৬ জন, দক্ষিণ ২৪পরগনায় ৫৩৫ জন ও হুগলিতে ২৬৩ জন।

মুখ্যমন্ত্রী জানান, ভয় না পেয়ে লড়াই করছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। শুধু চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীরাই নয়, সামনে থেকে লড়াই চালিয়ে যাচ্ছেন পুলিশ ও রাজ্যের প্রশাসনিক কর্তারাও। পাশাপাশি করোনাকালে যথেষ্ট সহযোগিতা করছে রাজ্যবাসীও। সবাইকে সম্মান জানাতে সরকারি ছুটি বলে জানান মমতা।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জুন ২৯, ২০২০
ভিএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ভারত এর সর্বশেষ

Alexa