ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

আইন ও আদালত

কুমিল্লায় টাকার জন্য হত্যা, বন্ধুর মৃত্যুদণ্ড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
কুমিল্লায় টাকার জন্য হত্যা, বন্ধুর মৃত্যুদণ্ড 

কুমিল্লা: কুমিল্লায় চার হাজার টাকার জন্য বন্ধুকে খুনের মামলায় অপর বন্ধুর মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  

ঘটনার প্রায় ১৭ বছর পর বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৪ এর বিচারক বেগম সেলিনা আক্তার এ রায় দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী রেবেকা সুলতানা।  

দণ্ডপ্রাপ্ত আসামি কুমিল্লার চান্দিনা উপজেলার নাওতলা গ্রামের বাচ্চু মিয়ার ছেলে মো. ইসমাইল। এ মামলায় আরেক আসামিকে খালাস দিয়েছেন আদালত।  

আইনজীবী রেবেকা সুলতানা জানান, ২০০৬ সালের এপ্রিল মাসে কুমিল্লার দেবিদ্বার উপজেলার সানানগর ফকির বাড়ির শাহজাহান ৪ হাজার টাকা নিয়ে রিকশা কেনার জন্য বাড়ি থেকে বের হন। এসময় তিনি বন্ধু মো. কবির ও মো. ইসমাইলকে সঙ্গে নিয়ে যান। সেদিন বের হওয়ার পর শাহজাহান আর বাড়ি ফেরেননি। খোঁজাখুঁজির পরদিন ২৪ এপ্রিল বাড়ির পাশেই মাথায় আঘাতপ্রাপ্ত মরদেহ উদ্ধার করে স্থানীয়রা। এ ঘটনায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন তার স্ত্রী আমেনা বেগম। কিছুদিন পর মামলায় শাহজাহানের দুই বন্ধু ইসমাইল ও কবিরকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় দেবিদ্বার থানা পুলিশ।  

রায় ঘোষণার সময় ইসমাইল আদালতে উপস্থিত ছিলেন না। মামলার অপর আসামি কবিরকে খালাস দেন আদালত। কবির আদালতে উপস্থিত ছিলেন।  

এই আইনজীবী আরও জানান, ইসমাইল ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছিলেন। তিনি শাহজাহানকে মাথায় ইট দিয়ে আঘাত করে তার ৪ হাজার টাকা লুট করেন বলে স্বীকার করেন। আদালতের এই রায়ে আমরা সন্তুষ্ট।  

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa