ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

ফেনসিডিল মামলায় একজনের পাঁচ বছর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, মে ২৬, ২০২৪
ফেনসিডিল মামলায় একজনের পাঁচ বছর কারাদণ্ড

ঢাকা: দীর্ঘ ১৪ বছর আগে রাজধানীর খিলগাঁও থানা এলাকায় ১০০ বোতল ফেনসিডিল উদ্ধারের মামলায় শাহ আলম নামে এক আসামিকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।  

রোববার (২৬ মে) ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক আবুল কাশেম এ রায় দেন।

এদিন রায় ঘোষণার আগে শাহ আলমকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়।  

আসামিপক্ষের আইনজীবী মিজানুর রহমান রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আসামি শাহ আলম জামিনে ছিলেন। যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠান।  

জানা যায়, ২০১০ জুলাই মাসে রাজধানীর খিলগাঁও থানা এলাকার রড-সিমেন্টের এক দোকানের সামনে আসামি শাহ আলমকে ১০০ বোতল ফেনসিডিলসহ আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)। ওই সময়ে র‌্যাবের জিজ্ঞাসাবাদে আসামির কাছে থাকা একটি সাদা প্লাস্টিকের বস্তায় ১০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। ওই ঘটনায় আসামির বিরুদ্ধে খিলগাঁও থানায় মামলা দায়ের করা হয়।  

মামলাটি তদন্ত করে ২০১০ সালের ১২ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) মাহবুবে খোদা অভিযোগপত্র দাখিল করেন। একই বছরে আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে ১২ জন সাক্ষীর মধ্যে সাতজনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, মে ২৬, ২০২৪
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।