ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

এমপি আনার হত্যা: আওয়ামী লীগ নেতা কাজী কামালের রিমান্ড নামঞ্জুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
এমপি আনার হত্যা: আওয়ামী লীগ নেতা কাজী কামালের রিমান্ড নামঞ্জুর

ঢাকা: ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কাজী কামাল আহমেদ বাবু ওরফে গ্যাস বাবুকে দ্বিতীয় দফায় রিমান্ড চেয়ে করা আবেদন না করেছেন আদালত।

সোমবার (২৪ জুন) আতাউল্লাহ রিমান্ডের এই আদেশ দেন।

একইসঙ্গে তাকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে ঝিনাইদহ কারাগারে স্থানান্তরে ঢাকার কেন্দ্রীয় কারাগারের জেল সুপারকে আদেশ দেন। সেখান থেকে একজন বিচারিক ম্যাজিস্ট্রেটসহ মোবাইল ফোন উদ্ধারে অভিযান পরিচালনার আদেশ দিয়েছেন আদালত।  

এর আগে গত ৯ জুন গ্যাস বাবুকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন অপর একটি আদালত। সেই রিমান্ড চলাকালে গত ১৪ জুন তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

কারাগারে থাকাকালে ফের তাকে ৫ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) সিনিয়র সহকারী কমিশনার মাহফুজুর রহমান। রিমান্ড শুনানির জন্য তাকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। আসামিপক্ষে আইনজীবী এ এস এম আবুল কাশেম খান রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তার রিমান্ড নামঞ্জুর করে এই আদেশ দেন।

এর আগে গত ৬ জুন রাতের ঝিনাইদহ শহরের আদর্শপাড়া এলাকা থেকে আটক করে ঢাকা থেকে আসা ডিবির একটি দল। এরপর এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নেওয়া হয়।

এ মামলায় আগে গ্রেপ্তার তিনজন আদালতে স্বীকারোক্তি দেন। এর মধ্যে গত ৩ জুন আসামি শিলাস্তি রহমান, ৪ জুন তানভীর ভুঁইয়া এবং ৫ জুন সৈয়দ আমানুল্লাহ আমান ওরফে শিমুল ভুঁইয়া ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

গত ২২ মে রাজধানীর শেরেবাংলা নগর থানায় খুন করার উদ্দেশ্যে অপহরণের অভিযোগে মামলাটি দায়ের করেন এমপি আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
কেআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।