ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

ঝিনাইদহে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
ঝিনাইদহে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন 

ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বালিয়াডাঙ্গা বাজারে ব্যবসায়ী শাহিন্জ্জুামান শাহীন হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২৬ জুন) বিকেলে ঝিনাইদহ জেলা দায়রা জজ এস এম সাইফুল ইসলাম এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-কালীগঞ্জ উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের মোমিন উল্লাহ’র ছেলে জসিম উদ্দিন বাবু ও সিরাজুল ইসলামের ছেলে মিজানুর রহমান বাবুল।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমাইল হোসেন জানান, ২০২১ সালের ৬ জুন সকালে কালীগঞ্জ উপজেলার বালিয়াডাঙ্গা বাজার এলাকার একটি কলাক্ষেত থেকে ওই বাজারের লেদ ওয়ার্কশপের মালিক শাহিনুজ্জামান শাহিনের রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।  

এ ঘটনায় নিহতের বাবা চাঁদ আলী বাদী হয়ে ওইদিনই কালীগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। তদন্ত শেষে পুলিশ ওই বছরের ৩১ আগস্ট ২ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। বিচারিক প্রক্রিয়া শেষে মামলার আসামি জসিম উদ্দিন বাবু ও মিজানুর রহমান বাবুলকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। একইসঙ্গে প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। রায়ের সময় ওই দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।