ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আইন ও আদালত

জিয়াউল আহসান ও সাদেক খান ফের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
জিয়াউল আহসান ও সাদেক খান ফের রিমান্ডে

ঢাকা: চাকরিচ্যুত সেনা কর্মকর্তা জিয়াউল আহসানকে তৃতীয় দফায় এবং ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য সাদেক খানকে দ্বিতীয় দফায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরুল হুদা চৌদুরী তাদের এই রিমান্ড মঞ্জুর করেছেন।

 

এদিন সকাল সাড়ে ৬টার দিকে তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে আনা হয়। সকাল সাড়ে সাতটার এজলাসে উঠালে পৃথক মামলায় তাদের ১০ দিনের রিমান্ড আবেদনের শুনানি হয়।

এদিন কোটা আন্দোলন চলাকালে রাজধানীর আদাবর থানা এলাকায় জাকির নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় সাদেক খানের ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। সেই আবেদনের শুনানি শেষে বিচারক তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

অপরদিকে আদাবর থানায় পোশাক শ্রমিক রুবেল হত্যা মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

১৬ আগস্ট জিয়াউল আহসানকে গ্রেপ্তারের তথ্য জানানো হয়। পরদিন তাকে নিউমার্কেট থানায় করা হকার শাহজাহান আলী হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়। সেদিন এ মামলায় তার আট দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। এরপর ২৪ আগস্ট কলেজ ছাত্র খালিদ সাইফুল্লাহ হত্যা মামলায় তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

এছাড়া সাবেক সংসদ সদস্য সাদেক খানকে ২৪ আগস্ট গ্রেপ্তারের কথা জানায় পুলিশ। পরদিন তাকে মোহাম্মদপুর থানায় করা ট্রাকচালক সুজন হত্যা মামলায় চার দিনের রিমান্ডে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।