ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

সাবেক এমপি কালামের রিমান্ড আবেদন নামঞ্জুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
সাবেক এমপি কালামের রিমান্ড আবেদন নামঞ্জুর

রাজশাহী: রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) আবুল কালাম আজাদকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। তাকে ২ অক্টোবর রাজধানী থেকে গ্রেপ্তার করেছিল র‌্যাব।

পরদিন বৃহস্পতিবার রাজশাহী আনার পর ওই দিন বিকেলেই তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছিল।

মঙ্গলবার (৮ অক্টোবর) তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করে পুলিশ। পরে শুনানি শেষ আদালত তা নামঞ্জুর করেন।

এ দিন বিকেলে রাজশাহী জেলা কোর্ট পুলিশ পরিদর্শক আবদুর রাজ্জাক এসব তথ্য নিশ্চিত করে বলেন, মামলার তদন্ত কর্মকর্তা আজ দুপুরে সাবেক এমপি আবুল কালাম আজাদকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে সাত দিনের রিমান্ডের আবেদন করেছিলেন। পরে আদালতে রিমান্ড আবেদনের ওপর শুনানি হয়। তবে শুনানি শেষে আদালত রিমান্ডের আবেদন নামঞ্জুর করেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবার এমপি নির্বাচিত হয়েছিলেন আবুল কালাম আজাদ। গত ৫ আগস্টের গণঅভ্যুত্থানে ছাত্র-জনতার ওপর হামলার ঘটনায় তার নামে বাগমারা থানায় একাধিক মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে পাঁচটি মামলায় তাকে আসামি করা হয়েছে। কিন্তু ৫ আগস্টের পর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের মতো বাগমারার সাবেক এই এমপিও আত্মগোপনে চলে যান।

এরপর ২ অক্টোবর রাত ৮টার দিকে রাজধানী ঢাকার মিরপুর শেওড়াপাড়া থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে বাগমারা থানা পুলিশের একটি দল বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকালে তাকে ঢাকা থেকে রাজশাহী নিয়ে আসে। ওই দিন বিকেলে তাকে তোলা হয় আদালতে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৪
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।