ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪৩১, ১৮ অক্টোবর ২০২৪, ১৪ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

তারেক রহমানের নামে করা মামলা তুলে নিলেন আ.লীগ নেতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
তারেক রহমানের নামে করা মামলা তুলে নিলেন আ.লীগ নেতা

যশোর: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে কটূক্তি করার অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে যশোরে করা মামলা প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম কিবরিয়া মামলার বাদী যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ কে এম খয়রাত হোসেনের আবেদনের ওপর শুনানি শেষে মামলা খারিজের আদেশ দেন।

বাদীর আইনজীবী মাহাবুব হোসেন সরকার লাল্টু এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ২২ ডিসেম্বর এ কে এম খয়রাত হোসেন আদালতে এ মামলা করেন। এ ঘটনায় ওই সময় আরও দুটি মামলা করেছিলেন চৌগাছার বীর মুক্তিযোদ্ধা শাহাজাহান কবির ও ঝিকরগাছা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শাহাজাহান আলী।

পৃথক তিনটি মামলায় অভিযোগ করা হয়, দৈনিক জনকণ্ঠ পত্রিকায় প্রকাশিত সংবাদে বাদীরা জানতে পারেন, ১৫ ডিসেম্বর লন্ডনে বিএনপির এক সভায় তারেক রহমান বঙ্গবন্ধুকে রাজাকার ও পাকবন্ধু এবং আওয়ামী লীগকে মোনাফেকের দল বলে মন্তব্য করে বক্তব্য দিয়েছিলেন। এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধা খয়রাত হোসেন ২০১৪ সালের ২২ ডিসেম্বর মানহানির অভিযোগে আদালতে এ মামলা করেছিলেন। এ ছাড়াও একই সময়ে অপর দুই বাদীও মামলা করেন।

আদালতের তৎকালীন বিচারক অভিযোগের তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার আদেশ দিয়েছিলেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি)।

প্রতিবেদন প্রাপ্তির পর তারেক রহমানের প্রতি সমন জারির আদেশ দিয়েছিলেন বিচারক। পরবর্তী ধার্য দিনে তারেক রহমানের অনুপস্থিতিতে গ্রেপ্তারি পরোয়ানার আদেশ দেওয়া হয়েছিল। মামলাটি বর্তমানে চার্জ গঠন শেষে সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল।

কিন্তু মামলার বাদী খয়রাত হোসেন বুধবার (১৬ অক্টোবর) মামলা প্রত্যাহারের আবেদন করেন। তিনি উল্লেখ করেছেন, বর্তমানে তিনি শান্তিপূর্ণভাবে বসবাস করছেন। ফলে এ মামলা তিনি আর চালাতে ইচ্ছুক নন। বিচারক শুনানি শেষে আবেদনটি মঞ্জুর করেন।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
ইউজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।