ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

ডিসেম্বরেই বিচারপতিদের জন্য ৭৬ ফ্ল্যাট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৬
ডিসেম্বরেই বিচারপতিদের জন্য ৭৬ ফ্ল্যাট ছবি: সুমন শেখ-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সুপ্রিম কোর্টের বিচারপতিদের জন্য ২০তলা বিশিষ্ট আবাসিক ভবন নির্মাণের কাজ শেষ হচ্ছে চলতি বছরেই। কাজ শেষে রাজধানীর কাকরাইলের সার্কিট হাউজ রোডের এ ভবন আগামী ডিসেম্বরেই সুপ্রিম কোর্টকে বুঝিয়ে দেওয়া হবে।

গত বছরের ১৫ এপ্রিল এ ভবনের ৭৬ ফ্ল্যাটের নির্মাণ কাজ শেষ হওয়ার কথা ছিলো। পরে গত বছরের নভেম্বরে ডামি নকশা সুপ্রিম কোর্টকে দেখায় নির্মাণকারী প্রতিষ্ঠান। এ সময় চলতি বছরের ডিসেম্বরে হস্তান্তরের কথা জানায় তারা।

বর্তমানে বিচারপতিরা অনেকে ভাড়া বাসায় বা রাজধানীর বিভিন্ন স্থানে সরকারি বাসায় বসবাস করছেন। এতে সরকারের প্রচুর অর্থ ব্যয় হচ্ছে এবং তাদের নিরাপত্তাও যথাযথভাবে নিশ্চিত করা যাচ্ছে না। এসব দিক বিবেচনা করেই ২০১২ সালের ৬ মার্চ এ প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দেয় জাতীয় অর্থনৈতিক পরিষদ নির্বাহী কমিটির (একনেক)।

সরকারি কোষাগার থেকে অর্থ ব্যয় করা ৩০ তলা ভিত্তির ওপর ২০ তলা ভবনটি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে গণপূর্ত অধিদফতর প্রকল্পটি বাস্তবায়ন করছে।

ভবনটিতে সাড়ে তিনশ’ বর্গফুট আয়তনের ৭৬টি ফ্ল্যাট থাকবে। প্রস্তুত হওয়ার পর সুপ্রিম কোর্টের ৭৬ জন বিচারপতি সেখানে সপরিবারে থাকতে পারবেন।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) সাব্বির ফয়েজ বাংলানিউজকে বলেন, নির্মাণকারী প্রতিষ্ঠান আমাদেরকে ডামি নকশা দেখিয়েছে। এবং নতুন সময়সীমা ডিসেম্বরের মধ্যে তারা ফ্ল্যাট হস্তান্তর করবে বলে জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa