ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

‘জঙ্গিদের জামিন ঠেকাতে সেল করতে পারেন অ্যাটর্নি জেনারেল’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৬
‘জঙ্গিদের জামিন ঠেকাতে সেল করতে পারেন অ্যাটর্নি জেনারেল’

ঢাকা: জঙ্গিদের জামিন ঠেকাতে অ্যাটর্নি জেনারেল নিজেই সেল তৈরি করতে পারেন বলে মত দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার (২৪ জুলাই) আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

গত ১৯ জুলাই সাংবাদিকদের প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জঙ্গিদের জামিন ঠেকানোর বিষয়ে বলেছিলেন, ‘একটা কো-অর্ডিনেশন সেল থাকা দরকার, শুধু তাদের (জঙ্গি) ব্যাপারে পর্যালোচনা করার জন্য। সেই সেলকে অফিসে বসে থাকলে হবে না, তাদের অনবরত যোগাযোগ করতে হবে পাবলিক প্রসিকিউটর অফিসের সঙ্গে, আমাদের অর্থাৎ অ্যাটর্নি জেনারেল অফিসের সঙ্গে’।

‘একেবারে কম্পিউটারে তাদের (জঙ্গি) নাম-ঠিকানা থাকা উচিৎ। প্রত্যেকটি জেলায় যারা পিপি আছেন, তারা যাতে কম্পিউটারে বোতাম টিপলেই সেসব নাম পান। আমার অফিসেও এ রকম থাকা উচিৎ, যাতে বোতাম টিপলেই জানতে পারি যে, কোন জেলায় সন্ত্রাসের মামলায় কে কে আছেন এবং তাদের জামিন কখন হয়েছে বা তাদের জামিন আবেদন কখন করা হয়েছে’।

এ বিষয়ে জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, ‘তিনি (অ্যাটর্নি জেনারেল) সেল তৈরি করতে পারেন। তার পর্যাপ্ত সংখ্যক ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও সহকারী অ্যাটর্নি জেনারেল আছেন। আমিও তার সঙ্গে কথা বলবো। একজন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলের নেতৃত্বে সেল করতে পারেন। তিনি পদক্ষেপ নিতে পারেন’।  

ট্রাইব্যুনাল পরিদর্শনের বিষয়ে আনিসুল হক বলেন, ‘ট্রাইব্যুনালের ছাদের পলেস্তরা খসে পড়েছে- এটা দেখলাম। ত্বরিৎ মেরামতের ব্যবস্থা করা হবে। মনে হয়, কাল (সোমবার) থেকে কাজ শুরু হবে’।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa