ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

আইন ও আদালত

দৈনিক আমাদের সময় নিয়ে আপিলের অনুমতি পেলেন নাঈমুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৬
দৈনিক আমাদের সময় নিয়ে আপিলের অনুমতি পেলেন নাঈমুল

ঢাকা: এস এম বকস কল্লোলকে ‘দৈনিক আমাদের সময়’ পত্রিকার প্রকাশক ঘোষণা করে ঢাকা জেলা ম্যাজিস্ট্রেটের দেওয়া আদেশ বহাল রেখে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিলের অনুমতি পেয়েছেন সাংবাদিক নাঈমুল ইসলাম খান।

আপিল বিভাগের সিনিয়র বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ বুধবার (০৩ আগস্ট) এ আদেশ দেন।


 
এর আগে মঙ্গলবার (০২ আগস্ট) সকালে এ বিষয়ে আইনজীবীরা নাঈমুল ইসলাম খানের লিভ টু আপিল মঞ্জুর করেছেন বলে সাংবাদিকদের জানিয়েছিলেন। কিন্তু বিকালে আবার আইনজীবীরা জানিয়েছেন, উভয় পক্ষকে বুধবার আপিলের পক্ষে গ্রাউন্ডস (যুক্তি) দিতে বলেছেন আদালত। এজন্য বুধবার পর্যন্ত আদেশ পিছিয়ে দেওয়া হয়েছে।

সে অনুসারে বুধবার আদেশ দেন আপিল বিভাগ।

আদালতে নাঈমুল ইসলাম খানের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী টিএইচ খান ও ব্যারিস্টার আখতার ইমাম।

ঢাকা জেলা ম্যাজিস্ট্রেটের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এস এম বকস কল্লোলের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার রফিক-উল হক, ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, শরীফ উদ্দিন চাকলাদার ও আহসানুল করিম।

ঢাকা জেলা ম্যাজিস্ট্রেটের এক আদেশে ২০১১ সালে ২৮ সেপ্টেম্বর এস এম বকস কল্লোলকে প্রকাশক হিসেবে ঘোষণা দেওয়া হয়। তখন বাদ পড়েন নাঈমুল ইসলাম খান। জেলা ম্যাজিস্ট্রেটের আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে নাঈমুল ইসলাম খান রিট করেন। ২০১২ সালের ১৬ জানুয়ারি হাইকোর্ট রুল জারি করেন ও প্রকাশক ঘোষণার আদেশের কার্যকারিতা স্থগিত করেন।

পরবর্তীতে ২৭ ফেব্রুয়ারি হাইকোর্ট মামলার বৃহত্তর বেঞ্চ গঠনের বিষয়টি বিবেচনার জন্য প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দেন। পরে প্রধান বিচারপতি ওই তিন বিচারপতির সমন্বয়ে বৃহত্তর বেঞ্চ গঠন করে দেন। পরে একই বছরের ৮ আগস্ট ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট ২০১১ সালের ২৮ সেপ্টেম্বর এস এম বকস কল্লোলকে প্রকাশক হিসেবে ঘোষণা দেওয়ার আদেশ বহাল রাখেন। একই সঙ্গে কল্লোলের পত্রিকা প্রকাশের বিষয়ে দেওয়া স্থগিতাদেশও প্রত্যাহার করা হয়েছে।

এরপর এর বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতি) করেন নাঈমুল ইসলাম খান।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৬
ইএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa