ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

আইন ও আদালত

দু’দিনের রিমান্ডে তাজ মঞ্জিলের মালিকের স্ত্রী-ছেলেসহ ৫ জন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৬
দু’দিনের রিমান্ডে তাজ মঞ্জিলের মালিকের স্ত্রী-ছেলেসহ ৫ জন

ঢাকা: রাজধানীর কল্যাণপুরের আলোচিত তাজ মঞ্জিলের মালিকের স্ত্রী মমতাজ পারভীন ও ছেলে মাজহারুল ইসলামসহ পাঁচজনের দু’দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

অন্য তিনজন হলেন- মাহফুজুল আনসার, মমিন উদ্দিন এবং জাকির হোসেন।

রোববার (০৭ আগস্ট) কারাগার থেকে তাদেরকে ঢাকার সিএমএম আদালতে হাজির করা হয়। ভাড়াটিয়ার তথ্য গোপন ও পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় গ্রেফতার দেখিয়ে (শ্যো’ন অ্যারেস্ট) প্রত্যেকের দশদিন করে রিমান্ডের অাবেদন জানায় মিরপুর থানা পুলিশ। অন্যদিকে জামিনের আবেদন জানান তাদের আইনজীবীরা।

শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট খুরশিদ আলমের আদালত জামিনের আবেদন নাকচ করে পাঁচজনের প্রত্যেকের দু’দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় গ্রেফতারের পর আদালতের অনুমতি নিয়ে গত ২৮ ও ২৯ জুলাই আসামিদের দু’দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

কল্যাণপুরের ৫ নম্বর সড়কের জাহাজ বিল্ডিং নামে পরিচিত বাড়িটিতে গত ২৬ জুলাই ভোরে অভিযান চালায় পুলিশ। অভিযানে ৯ জঙ্গি মারা যায়। গুলিবিদ্ধ অবস্থায় হাসান নামে একজনকে আটক করে পুলিশ। ওইদিনই বাড়িটি থেকে ওই পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক এবং পরে ৫৪ ধারায় গ্রেফতার করে মিরপুর থানা পুলিশ।


বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৬
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa