ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হাইকোর্টের বিচারপতিকে অবমাননায় তথ্য-প্রযুক্তি আইনে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৬
হাইকোর্টের বিচারপতিকে অবমাননায় তথ্য-প্রযুক্তি আইনে মামলা

ঢাকা: হাইকার্টের বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরকে নিয়ে ফেইসবুকে মানহানিকর পোস্ট দেওয়ার অভিযোগে ইউনিয়ন পরিষদের এক চেয়ারম্যানসহ দুইজনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) দিনগত রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর শাহবাগ থানায় অ্যাডভোকেট সুজিত চ্যাটার্জী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এতে মাদারীপুরের রাজৈর উপজেলার কদমবাড়ি ইউনিয়র পরিষদের চেয়ারম্যান  বিধান বিশ্বাস ও স্থানীয় বাসিন্দা গোলাম মাওলাকে আসামি করা হয়।

শাহবাগ থানার ডিউটি অফিসার জানান, ফেইসবুকে বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের সম্মানহানির অভিযোগে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় এ মামলাটি দায়ের করা হয়।

থানা সূত্রে জানা যায়, সম্প্রতি ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিধান বিশ্বাস বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের বিরুদ্ধে এলাকায় একটি মানববন্ধনের আয়োজন করেন। বিচারপতির বিচার চেয়ে ও বিভিন্ন মানহানিকর কথা মানববন্ধনের ব্যানারে উল্লেখ করা হয়। পরে তা ফেইসবুকের মাধ্যমে প্রকাশ করা হয়।

এসব অভিযোগে বিচারপতির সম্মানহানির কারণ উল্লেখ করে সুজিত মামলাটি  দায়ের করেন।

বাংলাদেশ সময়: ০৪৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৬
টিএইচ/এসএনএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।