ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিও নিয়ে রুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৬
বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিও নিয়ে রুল

ঢাকা: এমপিওভুক্ত বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিও নীতিমালা-২০১৩ এর প্রয়োজনীয় সংশোধনী এবং নন এমপিও শিক্ষকদেরকে কেন এমপিও প্রদানের নির্দেশনা দেওয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

৯৮ শিক্ষকের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ বুধবার (০৭ সেপ্টম্বর) এ রুল জারি করেন।

চার সপ্তাহের মধ্যে শিক্ষা সচিব, আইন সচিব ও অর্থ সচিবসহ সংশ্লিষ্ট পাঁচজনকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।
রিট আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ছিদ্দিক উল্লাহ মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মোখলেছুর রহমান।  

ছিদ্দিক উল্লাহ বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ডিগ্রি পর্যায়ে কর্মরত শিক্ষক-শিক্ষিকারা বেসরকারি শিক্ষক কর্মচারী নীতিমালা-২০১৩ অনুযায়ী এমপিও (মাসিক পেমেন্ট অর্ডার) পাচ্ছেন। কিন্তু বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স শিক্ষকরা এ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন।

এ বিষয়ে ৯৮ জন শিক্ষক প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে মঙ্গলবার (০৫ সেপ্টেম্বর) হাইকোর্টে রিট আবেদন করেন। এ আবেদনের শুনানি নিয়ে আদালত রুল জারি করেছেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad