ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রিজার্ভ চুরির অর্থ ফিরে পেতে সতর্ক পদক্ষেপে সরকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৬
রিজার্ভ চুরির অর্থ ফিরে পেতে সতর্ক পদক্ষেপে সরকার

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের রির্জাভ চুরির অর্থ ফিরে পেতে সরকার খুব সতর্কতার সঙ্গে পদক্ষেপ নিচ্ছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, চুরি যাওয়া অর্থ ফিরে পাওয়ায় সমস্যা হতে পারে এমন কিছু আমরা হতে দিতে চাই না।


 
শনিবার (২৪ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এসব কথা বলেন।
 
আনিসুল হক বলেন, আমরা নিশ্চিত হয়েছি, বাংলাদেশ ব্যাংকের গর্ভনরের কাছ থেকে জানতে পেরেছি- যে অর্থ ফেরত পাওয়ার সম্ভবনা খুব বেশি। সেজন্য আমরা খুব সতর্কতার সঙ্গে সব ব্যাপারে পদক্ষেপ নিচ্ছি।
 
তিনি বলেন, সম্পদ ফিরিয়ে আনার পরে কারা এ সম্পদ চুরির ব্যাপারে সাহায্য করেছে, কারা জড়িত এটি বের করাও প্রয়োজনীয় বলে আমি মনে করি। কিন্তু সম্পদটা ফিরিয়ে আনাটা অগ্রাধিকার।
 
রিজার্ভ চুরির সঙ্গে কারা জড়িত এ প্রতিবেদন কয়েকদিন পরে প্রকাশ করা হবে জানিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, যেহেতু ফিলিপাইনে একটি মামলা চলছে ‍চুরি যাওয়া অর্থটা ফিরে পাওয়ার জন্য। ফলে এমন কিছু করতে চাই না যাতে কোনো সমস্যা হয়।
 
‘‘সেক্ষেত্রে ওই প্রতিবেদন আগে ওই মামলাটা নিষ্পত্তি হলে আমাদের জন্য সুবিধা হবে। আমরা মনে করেছি কয়েকটা দিন পরে এই প্রতিবেদন প্রকাশ হলে বাংলাদেশের স্বার্থ অক্ষুন্ন থাকবে,’’ যোগ করেন আইনমন্ত্রী।
 
নির্বাচন কমিশনার নিয়োগ ও সার্চ কমিটি গঠন বিষয়ে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, অপেক্ষা করেন সবই জানতে পারবেন।

***নূর চৌধুরীর বহিষ্কারের নির্দেশের খবরের সত্যতা নেই: আইনমন্ত্রী
 
বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৬
এমইউএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।