ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

বরগুনায় নিষেধাজ্ঞা অমান্য করেন ইলিশ ধরায় ১২ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৬
বরগুনায় নিষেধাজ্ঞা অমান্য করেন ইলিশ ধরায় ১২ জেলের কারাদণ্ড

বরগুনা: সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে প্রজনন মৌসুমে ইলিশ শিকারের দায়ে বরগুনার ১২ জেলেকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  

বুধবার (১২ অক্টোবর) দুপুর সোয়া ১২টার দিকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রবিউল ইসলাম এ আদেশ দেন।

এর আগে ভোরে পাথরঘাটার চরদুয়ানী পুলিশ ফাঁড়ির সদস্যরা বলেশ্বর নদের বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ৫০ কেজি মা ইলিশসহ তাদের আটক করে। এসময় তাদের কাছ থেকে ৫০ হাজার মিটার কারেন্ট জালও জব্দ করা হয়।  

দণ্ডাদেশ প্রাপ্তরা হলেন- আল আমীন মাতব্বর (২৬), মালেক মোক্তার (৫০) আসাদুল নাজীর (৪৭), ফিরোজ হাওয়াদার (৪৫), ইসাহাক মাঝি (২৭), নুরু মিয়া (৪৯), আবু বকর হাওলাদার (৪০), রাসেল (১৯), জাকির মুসল্লি (৩০) ও রুবেল শিকদার ওরফে রুহুল আমীন (২০)।  

চরদুয়ানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মো. রমজান মিয়া জানান, মা ইলিশ রক্ষায় টহলের সময় বলেশ্বর নদের বিভিন্ন পয়েন্ট থেকে ছোট নৌকা ও ৫০ কেজি মা ইলিশসহ ১২ জেলেকে আটক করে পুলিশ। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এসময় দোষ স্বীকার করায় সবাইকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন বিচারক।  

তিনি আরো জানান, জব্দ করা ইলিশ বিভিন্ন এতিমখানার শিশুদের মধ্যে বিতরণ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৬
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa