ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

‘রিজভীর জামিনে মুক্তিতে বাধা নেই’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৬
‘রিজভীর জামিনে মুক্তিতে বাধা নেই’

ঢাকা: রমনা থানায় করা নাশকতার এক মামলায় হাইকোর্ট থেকে ছয় মাসের জামিন পেয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি শহিদুল করিমের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন।


আদালতে রিজভীর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন সগীর হোসেন। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শহীদুল ইসলাম।
পরে আইনজীবী সগীর হোসেন লিওন জানান, এ মামলায় জামিন পাওয়ায় রিজভীর কারামুক্তিতে আর কোনো বাধা নেই।  
গত মাসে নাশকতার আরও পাঁচ মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়েছিলেন রিজভী।  

নাশকতার ছয় মামলায় গত ১৮ আগস্ট ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন রিজভী। ওইদিন তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করলে গত ৭ সেপ্টেম্বর ৫ মামলায় রিজভীকে জামিন দেন বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ।

বাকি এক মামলায় বৃহস্পতিবার জামিন দেন হাইকোর্ট।

এদিকে ৭ সেপ্টেম্বর জামিন পাওয়া পাঁচ মামলার আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করেন। তবে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালত জামিনাদেশের ওপর স্থগিতাদেশ দেননি।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, অক্টোবর ১৩,২০১৬
ইএস/এএসআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।