ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

নবীগঞ্জে পেট্রোল বোমা হামলা মামলার আসামি সাবেক এমপি সুজাত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
নবীগঞ্জে পেট্রোল বোমা হামলা মামলার আসামি সাবেক এমপি সুজাত

হবিগঞ্জ: হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী গোলাম রসুল চৌধুরী রাহেলের প্রচারণা সভায় পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনায় মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় পুলিশ একজনকে গ্রেফতার করেছে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহ ফয়সল তালুকদার বাদী হয়ে সোমবার (১১ জানুয়ারি) নবীগঞ্জ থানায় এ মামলা দায়ের করেন। মামলায় মামলায় হবিগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি শেখ সুজাত মিয়াসহ ১৭ জনের নাম উল্লেখসহ আরও কয়েক জনকে আসামি করা হয়েছে।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান বাংলানিউজকে জানিয়েছেন, পেট্রোল বোমা হামলার ঘটনায় মকবুল হোসেন নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে। মামলায় অভিযোগ করা হয়, পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর বিজয় নিশ্চিত জেনে বিএনপি দলীয় প্রার্থীর সমর্থকরা এ ঘটনা ঘটিয়েছে।

রোববার সন্ধ্যায় নবীগঞ্জ পৌরসভার গাজীর টেক পয়েন্টে মেয়র প্রার্থী গোলাম রসুল চৌধুরী রাহেলের উপস্থিতিতে আওয়ামী লীগের একটি সভা চলছিল। সভার শেষ পর্যায়ে দুর্বৃত্তরা সেখানে একটি পেট্রোল বোমার বিস্ফোরণ ঘটাকে নৌকার দুই সমর্থক আহত হন। ঘটনার পর সেখান থেকে পুলিশ একজনকে আটক ও চারটি পেট্রোল বোমা উদ্ধার করে।

পেট্রোল বোমা বিস্ফোরণকে ঘিরে ঘটনার দিন রাতেই আওয়ামী লীগ ও বিএনপির পক্ষ থেকে আলাদা আলাদা সংবাদ সম্মেলন করা হয়। আওয়ামী লীগ নেতারা জানান, বিএনপি প্রার্থী ও তাদের সমর্থকেরা পরাজয় জেনে এ ঘটনা ঘটিয়েছে। তবে বিএনপি জানিয়েছে আওয়ামী লীগ পরিকল্পিতভাবে পেট্রোল বোমার বিস্ফোরণ ঘটিয়েছে। উভয় পক্ষের সংবাদ সম্মেলনে তাদের দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।