ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আসলাম শিকদারকে আত্মসমর্পণের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
আসলাম শিকদারকে আত্মসমর্পণের নির্দেশ আসলাম শিকদার

ঢাকা: নাট্যশিল্পীকে ধর্ষণের মামলায় একটি বেসরকারি টেলিভিশনের সাবেক প্রোগ্রাম ম্যানেজার আসলাম শিকদারকে বিচারিক আদালতের দেওয়া খালাসের রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট।

একইসঙ্গে মামলার নথি তলব করে আসলাম শিকদারকে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (২০ জানুয়ারি) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন।

নাট্যশিল্পীকে ধর্ষণের অভিযোগে করা মামলার অভিযোগ প্রমাণিত না হওয়ায় আসলাম শিকদারকে ১৪ অক্টোবর ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক সামছুন্নাহার খালাস দেন।

মামলায় বলা হয়, একটি বেসরকারি টেলিভিশনে কর্মরত থাকা অবস্থায় আসলাম শিকদারের সঙ্গে পরিচয় হয় অভিযোগকারীর। পরিচয়ের এক পর্যায়ে তাকে প্রেম ও বিয়ের প্রস্তাব দেন তিনি।

এছাড়া তাকে প্রতিষ্ঠিত করতে সহযোগিতা করার কথা বলে প্রশিক্ষণের জন্য বাদীকে নিজের বাসায় যেতে বলেন আসলাম শিকদার। তবে সবসময় তার বাসায় যাওয়ার সুযোগ হয়নি। পরে ২০১৮ সালের ২৬ আগস্ট ওই নারী প্রথমবারের মতো আসামির সঙ্গে তার অফিসে যান। সেখানেই তাকে ধর্ষণ করা হয়।

ভুক্তভোগী নারী আইনের আশ্রয় নিতে চাইলে আসামি তাকে বিয়ের আশ্বাস দেন। এভাবে প্রায়ই তাকে একই প্রতিশ্রুতিতে ধর্ষণ করেন আসামি। সবশেষ ২০১৮ সালের ১৩ সেপ্টেম্বর হাতিরঝিল থানায় আসলাম শিকদারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা করেন ওই নাট্যশিল্পী।

২০১৯ সালের ৬ ফেব্রুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ট্রাইব্যুনাল। ১৩ জন সাক্ষীর মধ্যে বিভিন্ন সময়ে ১২ জনের সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক গত বছরের ১৪ অক্টোবর তাকে খালাস দেন।

আগের নিউজ: ধর্ষণ মামলায় খালাস পেলেন সাবেক অনুষ্ঠান ব্যবস্থাপক আসলাম

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।