ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

অভয়নগরে জসিম হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
অভয়নগরে জসিম হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

যশোর: যশোরের অভয়নগরের ভাড়ায়চালিত মোটরসাইকেলের চালক জসিম হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ছয় মাস করে সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (১১ মার্চ) বিকেলে যশোরের স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ শামসুল হক এ রায় দেন।

দণ্ডিতরা হলেন- অভয়নগর উপজেলার সমসপুর গ্রামের হারুন সরদারের ছেলে মারুফ হোসেন, মৃত মতলেব সরদারের ছেলে আয়ুব আলী, আলম ও হামিদ সরদারের ছেলে রবি।

দণ্ডিতদের মধ্যে আলম ও রবি পলাতক থাকায় বিচারক তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন।

মামলার সরকার পক্ষের আইনজীবী সাজ্জাদ মোস্তফা রাজা বাংলানিউজকে বলেন, ২০০৭ সালের ১৩ জানুয়ারি আসামি মারুফ হোসেন কেশবপুর উপজেলার আড়ুয়া গ্রামের বাসিন্দা ভাড়া চালিত মোটরসাইকেলের চালক জসিমের বাইকটি ভাড়া করেন। এরপর তাকে নিয়ে নিজ বাড়ি অভয়নগর উপজেলার সমসপুর গ্রামে যান। বিকেল পাঁচটার দিকে খাওয়া-দাওয়া শেষে মারুফ হোসেনসহ অন্য আসামিরা জসিমকে নিয়ে ঘুরতে বের হন। এরপর থেকে জসিম নিখোঁজ ছিলেন।  

তার চাচা আমিনুর ইসলাম অন্য মোটরসাইকেলচালকদের কাছ থেকে তথ্য নিয়ে অভয়নগর থানায় মামলা করেন। পুলিশ তদন্ত করে এ ঘটনায় মারুফ হোসেন ও আয়ুব আলীকে আটক করে। তাদের দেওয়া তথ্য মতে, মারুফ হোসেনের বাড়ির সেপটিক ট্যাংকের মধ্যে থেকে জসিমের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় আটক মারুফ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

মোটরসাইকেল ছিনতাইয়ের জন্য জসিমকে হত্যা করা হয়। তদন্ত শেষে একই বছর পুলিশ জসিম হত্যায় চারজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।  

আইনজীবী সাজ্জাদ মোস্তফা রাজা আরও জানান, দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে আসামিদের বিরুদ্ধে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাদের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ছয় মাস করে সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

দণ্ডিতদের মধ্যে আলম ও রবি পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন বিচারক। রায় ঘোষণা শেষে দণ্ডিত মারুফ হোসেন ও আয়ুব আলীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
ইউজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।