ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

র‌্যাবের মামলায় আইনজীবীর জামিন, আদালতে হট্টগোল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, মার্চ ১৪, ২০২১
র‌্যাবের মামলায় আইনজীবীর জামিন, আদালতে হট্টগোল

ঢাকা: র‌্যাবের মামলায় সুপ্রিম কোর্টের আইনজীবী ইব্রাহিম খলিল জামিন পেয়েছেন। রোববার (১৪ মার্চ) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন জামিনের এ আদেশ দেন।

 

গত বৃহস্পতিবার রাতে রাজধানীর সদরঘাট এলাকা থেকে ইব্রাহিম খলিলকে গ্রেফতার করা হয়। শুক্রবার তাকে আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করেন। এসময় কয়েকজন আইনজীবী তার পক্ষে জামিন আবেদন করেন। আদালত জামিন শুনানির জন্য রোববার দিন ধার্য করে তাকে কারাগারে পাঠান।  

রোববার দুপুরে ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মাসুদ আহমেদ তালুকদারসহ বেশ কয়েকজন আইনজীবী তার পক্ষে জামিন শুনানি করেন। এসময় এজলাসকক্ষে ও বাইরে বিপুল সংখ্যক আইনজীবী স্লোগান দিতে থাকেন। এ অবস্থায় বিচারক তাকে জামিন দেন। পরে বিক্ষুব্ধ আইনজীবীরা মিছিল ও সমাবেশ করেন।

গত ১২ মার্চ র‌্যাব-১০ এর উপ-পরিদর্শক এনায়েত হোসেন বাদী হয়ে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন। যেখানে র‌্যাব সদস্যদের মারধর ও সরকারি কাজে বাধাদানের অভিযোগ আনা হয় এই আইনজীবীর বিরুদ্ধে।  

শুক্রবার আদালতের সামনে ইব্রাহিম খলিলের একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে তিনি র‌্যাব সদস্যদের বিরুদ্ধে মারধরের অভিযোগ করেন। র‌্যাব সদস্যরা কারও দ্বারা প্রভাবিত হয়ে এই কাজ করেছে বলে এই আইনজীবী অভিযোগ করেন। এসময় তাকে প্রথমে বুড়িগঙ্গা সেতু থেকে নদীতে ফেলে দিতে চায় বলেও অভিযোগ করেন।  

এরপর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ইব্রাহিম খলিলের মুক্তি দাবি করে বিবৃতি দেয়। সাধারণ আইনজীবীরা রোববার সুপ্রিম কোর্ট ও ঢাকা জজ কোর্টে তার মুক্তির দাবিতে মিছিল সমাবেশ করেন।  

ইব্রাহিম খলিল সুপ্রিম কোর্ট বার ও ঢাকা বারের সদস্য। তিনি ঢাকা বারের কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্যও।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মার্চ ১৪, ২০২১
কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।