ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

হকার নেতা আসাদসহ তিন জনের রিমান্ড মঞ্জুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, মার্চ ১৪, ২০২১
হকার নেতা আসাদসহ তিন জনের রিমান্ড মঞ্জুর হকার নেতা আসাদসহ তিন জনের রিমান্ড মঞ্জুর। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরের চাষাড়ায় হকার বিক্ষোভে গ্রেফতার জেলা হকার্স সংগ্রাম পরিষদের আহ্বায়ক আসাদুল ইসলাম, কালু গাজী ও মানিক দেওয়ানের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১৪ মার্চ) নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল মোহসীনের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

এদিন আদালতে সাত দিনের রিমান্ড শুনানি হয়।

আসামিদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা, পুলিশের উপর হামলা, হত্যার উদ্দেশ্যে আঘাত, সড়ক অবরোধ করে যানজট সৃষ্টিসহ নানা অভিযোগ আনা হয়েছে।

রিমান্ডের সত্যতা নিশ্চিত করেছেন কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান।

১০ মার্চ দুপুরে সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুজ্জামান বাদী হয়ে ওই মামলা দায়ের করেন। এতে গ্রেফতার তিন জনসহ আরও ২৭ জনের নাম উল্লেখ করে ২৫০ জনকে আসামি করা হয়েছে।

মামলায় অন্য আসামিরা হলেন- সোহেল, টিপু, যুবরাজ, সাজ্জাদ, কায়েস দর্জি, আল আমিন, সিদ্দিক, বিল্লাল হোসেন, মো. রায়হান, মামুন, হৃদয়, জাহাঙ্গীর, শফিকুল, এরশাদ, বিপ্লব, রাজু, রিয়াদ, নিজাম, করিম, সোহল মিয়া, রিজন, নাসির, সাইফুল, শহিদুল, আমিনুল, মাহাবুব ও বিমল কান্তি দাস।

৯ মার্চ বিকেলে শহরের ফুটপাতে বসার দাবিতে আন্দোলন করা হকারদের সঙ্গে পুলিশের কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। ওই সময় বিক্ষুব্ধ হকাররা বঙ্গবন্ধু সড়ক, সলিমুল্লাহ সড়ক ও ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে অবস্থান নিয়ে সড়কে আগুন ধরিয়ে দেয়। ১০টি যানবাহন ভাংচুর করে। এতে সাধারণ যাত্রী, পুলিশ ও হকারসহ ৩০ জন আহত হয়। এসময় ঘটনাস্থল থেকে তিন হকার নেতাকে আটক করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, মার্চ ১৪, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।