ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

দুর্নীতির মামলা স্থগিত চেয়ে হাইকোর্টে বিএনপির দুলু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, মার্চ ২৩, ২০২১
দুর্নীতির মামলা স্থগিত চেয়ে হাইকোর্টে বিএনপির দুলু

ঢাকা: দুর্নীতির অভিযোগে করা মামলার কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চে আগামী ২৮ মার্চ এ আবেদনের ওপর শুনানি হবে।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। দুলুর পক্ষে ছিলেন আইনজীবী ইউসুফ আলী।

খুরশীদ আলম খান জানান, এ মামলায় বিচারিক আদালতে ৩৩ সাক্ষী হয়ে গেছে। এ অবস্থায় ৩৪৪ এ ওনারা একটি আবেদন করেছেন। যেটি বিচারিক আদালতে খারিজ হয়ে গেছে। এখন হাইকোর্টে আবেদন করেছেন। আজ শুনানির জন্য প্রস্তুত ছিলাম। কিন্তু আবেদনকারীর পক্ষে সম্পূরক আবেদন জমা দেওয়ার কথা বলা হয়। এরপর আদালত আগামী ২৮ মার্চ দিন রেখেছেন।

২০০৭ সালে জ্ঞাত আয় বহির্ভূত ৯ কোটি ৩০ লাখ ৮০ হাজার টাকা অর্জনের অভিযোগে আদাবর থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ মামলায় একই বছরের ২৯ আগস্ট অভিযোগ গঠন করে আদালত। পরে মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করে দুলু। হাইকোর্ট দুলুর আবেদন গ্রহণ করে ২০১২ সালের ১৮ জুলাই মামলাটি বাতিল করে দেন। এর বিরুদ্ধে আপিলে যায় দুদক।  

২০১৫ সালের ২ নভেম্বর আপিল বিভাগ দুদকের আবেদন গ্রহণ করে হাইকোর্টের রায় বাতিলের আদেশ দেন।

এ আদেশের পর ঢাকার বিশেষ জজ আদালত-১ এ দুলুর বিরুদ্ধে দুর্নীতির মামলার কার্যক্রম শুরু হয়।
  
বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।