ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

চাল আত্মসাৎ: সাবেক চেয়ারম্যানসহ ২ জনের কারাদণ্ড  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০২১
চাল আত্মসাৎ: সাবেক চেয়ারম্যানসহ ২ জনের কারাদণ্ড  

সাতক্ষীরা: ত্রাণের চাল আত্মসাতের অভিযোগে দুদকের মামলায় দোষী সাব্যস্ত করে সাতক্ষীরার তালা উপজেলার কুমিরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান গোলাম মোস্তফা এবং ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের সাবেক মেম্বার রোখসানা পারভীনকে ৩ বছরের সশ্রম কারাদণ্ড এবং প্রত্যেককে ১ লাখ ১৫ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৩ মার্চ) খুলনা বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক জিয়া হায়দার এ রায় ঘোষণা করেন।


 
মামলার বিবরণে জানা যায়, ১ লাখ ১৫ হাজার টাকা মূল্যের ৪ টন ত্রাণের চাল আত্মসাতের অভিযোগে ২০১১ সালের ১৯ আগস্ট তালা উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিসের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর আব্দুল হাকিম বাদী হয়ে পাটকেলঘাটা থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর ১০।

এ মামলায় তদন্তকারী কর্মকর্তা দুদকের খুলনা সমন্বিত জেলা কার্যালয়ের খুলনার সহকারী পরিচালক আমিনুল ইসলাম তদন্ত শেষে ২০১২ সালের ১৪ জুন আসামিদ্বয়ের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগ পত্র নম্বর ৩৭।

পরবর্তীতে মামলাটি বিচারের জন্য বিভাগীয় স্পেশাল জজ আদালত, খুলনাতে পাঠানো হয়।

২৩ মার্চ মামলাটির রায় ঘোষণার জন্য দিন ধার্য ছিল। বিচারক জিয়া হায়দার মামলার সাক্ষীদের জেরা জবানবন্দি এবং নথি পর্যালোচনা করে আসামিদের দোষী সাব্যস্ত করে ৩ বছর করে সশ্রম কারাদণ্ড এবং প্রত্যেককে ১ লাখ ১৫ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন দুদক, খুলনার পিপি শেখ লুৎফুল কবীর।  

বিষয়টি নিশ্চিত করেন দুদক, সাতক্ষীরার পিপি অ্যাড. মোস্তফা আসাদুজ্জামান দিলু।  

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।