ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

কিশোরীকে ধর্ষণ, দুই যুবকের আমৃত্যু কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
কিশোরীকে ধর্ষণ, দুই যুবকের আমৃত্যু কারাদণ্ড

ঝালকাঠি: ঝালকাঠিতে ১৩ বছরের এক কিশোরীকে ধর্ষণের দায়ে দুই যুবককে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার (২৪ মার্চ) ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-২-এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস কে এম তোফায়েল হাসান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- শহরের সিটি পার্ক এলাকার মো. রানা ও মো. নাদিম।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের অতিরিক্ত সরকারি কৌঁসুলি মোস্তাফিজুর রহমান মনু।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১২ ফেব্রুয়ারি ওই কিশোরীকে ঘরে রেখে তার মা বাইরে যান। এ সুযোগে একা পেয়ে কিশোরীকে ওড়না দিয়ে মুখ বেঁধে রানা ও নাদিম ধর্ষণ করেন। রাত ১০টার দিকে মা ফিরে এলে ধর্ষণের শিকার ওই কিশোরী মাকে এ ঘটনা জানায়। এতে পরবর্তী সময়ে কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। এ ঘটনায় ২০১৪ সালের ১৮ জুন কিশোরীর মা বাদী হয়ে ঝালকাঠি থানায় ওই দুই যুবককে আসামি করে একটি মামলা করেন। থানার উপ-পরিদর্শক (এসআই) গৌতম কুমার ঘোষ মামলাটি তদন্ত করে ওই বছরের ১৫ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সাতজনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ০২৫১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।