ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

এফবিসিসিআই নির্বাচন

ভোটার তালিকা সংশোধনে আবেদন নিষ্পত্তির নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২১
ভোটার তালিকা সংশোধনে আবেদন নিষ্পত্তির নির্দেশ

ঢাকা: ব্যবসায়ী ও শিল্পপতিদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই) নির্বাচনের ভোটার তালিকা সংশোধনে তাদের অধিভুক্ত একটি সংগঠনের  আবেদন সাতদিনের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

ওই সংগঠনের সেক্রেটারির করা রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার (১৯ এপ্রিল) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

রিট আবেদনটি দায়ের করেন বাংলাদেশ ফুডস্টাফ ইমপোর্টার্স অ্যান্ড সাপ্লায়ার অ্যাসোসিয়েশনের (বিএফআইএসএ) সেক্রেটারি আনোয়ার হোসেন।

আদালতে রিট আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান ও আপেল মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

খুরশীদ আলম খান জানান, আগামী ৫ মে এফবিসিসিআই ২০২১-২০২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচন। আমার (বিএফআইএসএ) তাদের অধিভুক্ত সংগঠন। নির্বাচনে ভোটার তালিকা প্রকাশ করছে আমাদের (বিএফআইএসএ) ছাড়াই। বাণিজ্য বিধিমালা ১৯৯৪ এর রুলস অনুযায়ী তাদের (এফবিসিসিআই) কাছে এ বিষয়ে আমরা দু’টি দরখাস্ত দিয়েছি। কিন্তু তারা কোনো সাড়া দেয়নি। এ কারণে রিট করা হয়।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।