ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

সিলেটেও ডাকসুর সাবেক ভিপি নুরের বিরুদ্ধে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
সিলেটেও ডাকসুর সাবেক ভিপি নুরের বিরুদ্ধে মামলা

সিলেট: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরের বিরুদ্ধে সিলেটেও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (১৯ এপ্রিল) সিলেট কোতোয়ালী মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা করা হয়।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের বাংলানিউজকে বলেন, গত ১৭ এপ্রিল নুরুল হক নুর তার নিজ নামীয় ফেইসবুক আইডি থেকে ‘কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না, যারা আওয়ামী লীগ করে তারা ধান্দাবাজ, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার বাটপার, প্রকৃত কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না, এদের কোনো ঈমান নাই, শুক্রবার একদিন নামাজ পড়তে যাবে, আর পাঁচ ওয়াক্ত নামাজের কোনো খবর নাই, আওয়ামী উগ্রবাদীরা আলেম ওলামাদের চরিত্র হরণ করে, আওয়ামী উদ্রবাদীরা আলেম ওলামাদের নিয়ে যে বিদ্বেষ ছড়াচ্ছে, ফেসবুকে লেখালেখি করছে, তারা কখনও মুসলমান হতে পারে না, এদের কোনো ঈমান নেই। ’

ফেসবুক আইডিতে আরো উল্লেখ করা হয়, ‘প্রকৃত পক্ষে এরা একটাও ঈমানদার না, কোনো প্রকৃত মুসলমান আওয়ামী লীগ করতে পারে না, আওয়ামী লীগকে সমর্থন করতে পারে না। মুসলমানদের উচিত আওয়ামী লীগ ত্যাগ করা। ’

এ ঘটনার পর ক্ষুব্ধ হয়ে মামলাটি (৬০(৪)২০২১) দায়ের করেন নগরের পশ্চিম আম্বরখানা শুভেচ্ছা-০২ বাসার রওরোজ জাহানের ছেলে কিশওয়ার জাহান।

মামলায় আসামি করা হয়েছে, পটুয়াখালি জেলার গলাচিপা থানার চরবিশ্বাস গ্রামের ইদ্রিস হাওলাদারের ছেলে নুরুল হক নুরকে। মামলায় ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৮/২৯ ধারায় রুজু করা হয়। কোতোয়ালি মডেল থানার এসআই এএইচএম রাশেদ ফজলকে মামলাটি তদন্তভার দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০০৩১ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২১
এনইউ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।