ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

সিসা বার থেকে গ্রেফতার তিনজন রিমান্ডে, কারাগারে ৮

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, মে ১৯, ২০২১
সিসা বার থেকে গ্রেফতার তিনজন রিমান্ডে, কারাগারে ৮

ঢাকা: রাজধানীর গুলশান-২ এলাকায় তারকা দম্পতি ওমর সানী ও আরিফা জামান মৌসুমীর ছেলে ফারদিন এহসান স্বাধীনের মালিকানাধীন মন্টানা লাউঞ্জ সিসা বারে অভিযান চালিয়ে গ্রেফতার ১১ জনের মধ্যে ৩ জনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অপর ৮ আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার (১৯ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মন্ডল এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন—রিজওয়ান রোজারিও, হৃদয় এবং নাসির উদ্দিন। কারাগারে যাওয়া ৮ আসামি হলেন—দীন ইসলাম, সৌরভ কস্তা, ওমর ফারুক, মো. মাসুম, ইলিয়াস, জুলহাস, বিজয় ও শিমুল কস্তা।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার এসআই রিপন কুমার বিশ্বাস আসামিদের আদালতে হাজির করে রিজওয়ান, হৃদয় এবং নাসির উদ্দিনের ৫ দিন করে রিমান্ড আবেদন করেন। এছাড়া অপর ৮ আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন তিনি।

তিন আসামির পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। অপর ৮ আসামির পক্ষে শুধু জামিন আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তিনজনের রিমান্ড ও বাকিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মঙ্গলবার সন্ধ্যায় মন্টানা সিসা লাউঞ্জে অভিযান পরিচালনা করে গুলশান থানা পুলিশ। অভিযান শেষে ওসি আবুল হাসান বলেন, সংবাদের ভিত্তিতে জানতে পারি গুলশান-১ ও ২ এর মাঝখানে আরএম সেন্টার ভবনে মন্টানা লাউঞ্জ নামে একটি সিসা বার তাদের কার্যক্রম চালিয়ে আসছে। সংবাদের ভিত্তিতে সন্ধ্যায় বারটিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ঘটনাস্থল থেকে আমরা ১১ জনকে আটক করি। এছাড়া অভিযানে সিসা ও সিসা সেবন করার বিভিন্ন জিনিসপত্রও জব্দ করা হয়েছে।

পরে ১১ জনের বিরুদ্ধে গুলশান থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। তবে আসামি করা হয়নি ওমর সানী ও মৌসুমীর ছেলে ফারদিন এহসান স্বাধীনকে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, মে ১৯, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।