ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

চট্টগ্রামে দুদকের কর্মকর্তার বদলি হাইকোর্টে স্থগিত হয়নি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, আগস্ট ২, ২০২১
চট্টগ্রামে দুদকের কর্মকর্তার বদলি হাইকোর্টে স্থগিত হয়নি

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনের বদলির ওপর কোনো স্থগিতাদেশ দেননি হাইকোর্ট।

হাইকোর্টের আদেশ না হওয়া সত্ত্বেও বদলিতে স্থগিতাদেশ দেওয়া হয়েছে- এমন খবর চট্টগ্রামের আঞ্চলিক পত্রিকায় প্রকাশিত হওয়ায় অসন্তোষ প্রকাশ করেছেন উচ্চ আদালত।

এ বিষয়ে সংশোধনী প্রকাশ ও বিষয়টি খতিয়ে দেখার জন্য দুদকের আইনজীবীকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।     

বিষয়টি নজরে আসার পর সোমবার (২ আগস্ট) বিচারপতি এম ইনায়েতুর রহিমের একক ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এ বিষয়ে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, ৩১ জুলাই চট্টগ্রামের দৈনিক পূর্বকোণ লিখেছে দুদক কর্মকর্তার বদলির আদেশ হাইকোর্ট স্থগিত করেছে। আসলে হাইকোর্ট কোনো স্থগিতাদেশ করেননি। বরং হাইকোর্ট তার আবেদনটি ডিলিট (কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন) করে দিয়েছেন। বিষয়টি শুনে আদালত ক্ষোভ প্রকাশ করেছেন। কোর্ট আমাকে ডেকে বলেছেন, আপনারা বিষয়টি দেখেন। এখন আমরা অফিসিয়ালি এ বিষয়ে ব্যবস্থা নিচ্ছি।

গত ৩১ জুলাই ‘হাইকোর্টের আদেশ সেই দুদক কর্মকর্তার বদিল আদেশ স্থগিত’ শিরোনামে চট্টগ্রামের দৈনিক পূর্বকোণ পত্রিকায় ওই প্রতিবেদন প্রকাশ করা হয়।

সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মাজহরুল হকের দেওয়া এক ল’ইয়ার সার্টিফিকেট থেকে উদ্ধৃত করে প্রকাশিত সংবাদে বলা হয়, দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনের বদলির আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে আগামী দুই সপ্তাহের জন্য তাকে স্বপদে বহাল রাখার আদেশ দিয়েছেন হাইকোর্ট।    

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, আগস্ট ০২, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।