ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

ফের রিমান্ডে পরীমনি, হাইকোর্টের নজরে আনলেন আইনজীবী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২১
ফের রিমান্ডে পরীমনি, হাইকোর্টের নজরে আনলেন আইনজীবী পরীমনি

ঢাকা: বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের দামি মদ, মদের বোতলসহ গ্রেফতার চিত্রনায়িকা পরীমনিকে বারবার রিমান্ডে নেওয়ার বিষয়টি উচ্চ আদালতের নজরে এনেছেন এক আইনজীবী।

তবে আদালত কোনো আদেশ না দিয়ে চাইলে ওই আইনজীবীকে রিট করতে বলেছেন।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চের নজরে আনেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

তখন আদালত বলেন, কোন মামলায় রিমান্ড চাচ্ছে বা চাচ্ছে না। তা খবর দেখে অনেক সময় বোঝা যায় না। মনে করেন, এক মামলায় আটক করেছে, তারপর একাধিক মামলা হচ্ছে। একেক সময় একেক মামলায় রিমান্ডে নিচ্ছে। এটি তো নিতেই পারে। তবে কত বার রিমান্ড নিচ্ছে, কতদিন রিমান্ড নিচ্ছে, এটি গুরুত্বপূর্ণ বিষয়।

এ সময় আইনজীবী ইউনুছ আলী বলেন, ফৌজদারি কার্যবিধিতে রিমান্ডের কোনো বিধানই তো নেই।

আদালত বলেন, চাইলে এসব উল্লেখ করে নিয়মিত রিট করতে পারেন। এগুলোতে স্যুয়োমটো রুল ইস্যু করা যায় না। যথাযথ আবেদন নিয়ে আসতে পারেন।

পরে ইউনুছ আলী আকন্দ বলেন, রোববার নোটিশ দেব। এরপর হাইকোর্টে রিট করবো।

এর আগে ৪ আগস্ট বিকেল ৪টার পর পরই বনানীর ১২ নম্বর রোডে পরীমনির বাসায় অভিযান পরিচালনা করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় ওই বাসা থেকে বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের দামি মদ, মদের বোতলসহ অন্যান্য মাদকদ্রব্য জব্দ করা হয়।  
এরপর ৫ আগস্ট চারদিন এবং ১০ আগস্ট পরীমনির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৩ আগস্ট রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

সব শেষ বৃহস্পতিবার বনানী থানায় দায়ের করা মাদক মামলায় চিত্রনায়িকা পরীমনির একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ঢাকা বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২১
ইএস/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।