ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

পিয়াসা-মৌকে নিয়ে চাঁদাবাজি: দু’জন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০২১
পিয়াসা-মৌকে নিয়ে চাঁদাবাজি: দু’জন কারাগারে ফারিয়া মাহবুব পিয়াসা ও মরিয়ম আক্তার মৌ

ঢাকা: মডেল ফারিয়া মাহবুব পিয়াসা ও মরিয়ম আক্তার মৌয়ের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কের কথা বলে ফাঁসিয়ে দেওয়ার কথা বলে চাঁদাবাজির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার দু’জনকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।  

শুক্রবার (২০ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া দু’জন হলেন- কাজী আল জাহিদ ও সাইদ আব্দুস সানি।

গত ১৮ আগস্ট এ দুই আসামির একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

শাহরিয়ার মাকসুম নামে এক ব্যক্তির কাছে হোয়াটস অ্যাপে তিন লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে তার স্ত্রী তাজরুনা হোসেন নেভী তেজগাঁও শিল্পাঞ্চল থানায় ১৭ আগস্ট ডিজিটাল নিরাপত্তা আইন এ মামলা দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়, গত ১৩ আগস্ট রাত সাড়ে ১১টার দিকে আসামিরা হোয়াটস অ্যাপে শাহরিয়ার মাকসুমকে ফোন দিয়ে জানায়, মডেল পিয়াসা ও মৌয়ের সঙ্গে তার ঘনিষ্ঠ কিছু ডকুমেন্ট তাদের কাছে আছে। তিন লাখ টাকা চাঁদা না দিলে সেগুলো স্যোশাল মিডিয়াসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে ছড়িয়ে দেওয়া হবে।  

এ সময় তারা মাকসুমের ছবি ব্যবহার করে তার নামে মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত অপপ্রচার সম্বলিত ভিত্তিহীন সংবাদ বিভিন্ন অনলাইন মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়।  

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।