ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

আরেক মামলায় একার জামিন, মুক্তিতে বাধা নেই 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০২১
আরেক মামলায় একার জামিন, মুক্তিতে বাধা নেই 

ঢাকা: রাজধানীর হাতিরঝিল থানাধীন উলন রোডের একটি বাসা থেকে গৃহকর্মী নির্যাতনের অভিযোগের মামলায় চলচ্চিত্র অভিনেত্রী সিমন হাসান একার জামিন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২২ আগস্ট) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ  জামিনের এই আদেশ দেন।

এদিন আসামি পক্ষের আইনজীবী হুমায়ুন কবীর নায়িকা একার পক্ষে জামিন চেয়ে শুনানি করেন। শুনানি শেষে বিচারক ১০ হাজার টাকার মুচলেকায় তাকে জামিন দেন।

এর আগে গত ১০ আগস্ট মাদকদ্রব্য নিয়ন্ত্রণের মামলায় একা জামিন মঞ্জুরের আদেশ দেন আদালত। তাই এই মামলায় জামিন পাওয়ায় একার মুক্তিতে বাধা নেই বলে জানান তার আইনজীবী।

জানা যায়, নায়িকা একা তার গৃহকর্মীকে নির্যাতন করেছেন বলে ৯৯৯-এ অভিযোগ করা হয়। ওই অভিযোগের ভিত্তিতে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পুলিশ তাকে বাসা থেকে হাতিরঝিল থানায় নিয়ে যায়। সেখানে বেশকিছু সময় জিজ্ঞাসাবাদের পর একাকে  গ্রেফতার করে পুলিশ।  

অভিযানের সময় তার বাসা থেকে ৫ পিস ইয়াবা ট্যাবলেট, ৫০ গ্রাম গাঁজা, প্লাস্টিকের বোতলের মদ পাওয়া যায়।  

নির্যাতনের শিকার ওই গৃহকর্মীর স্বামী রফিকুল জানান, তাদের বাড়ি শেরপুর সদর উপজেলার হরিনধরা গ্রামে। বর্তমানে রামপুরা উলন রোডে বসবাস করেন। রফিকুল নিজে রিকশা চালান। তার স্ত্রী কয়েকটি বাসায় গৃহ সহকারী হিসেবে কাজ করতেন।

গত ৩১ জুলাই সকালে চলচ্চিত্র অভিনেত্রী একা ফোন দিয়ে তার স্ত্রীকে নির্ধারিত সময়ের আগেই যেতে বলেন। বাসা পরিবর্তনের কারণে সারাদিন তার বাসায় থাকতে চাপ দেয়। কিন্তু যৌক্তিক কারণ দেখিয়ে তার স্ত্রী অস্বীকৃতি জানালে এবং বাকি থাকা পাঁচ হাজার টাকা দাবি করলে ইট দিয়ে তার স্ত্রীর বাম হাতে এবং মাথায় আঘাত করেন একা।  

এ ঘটনায় হাতিরঝিল থানায় একার বিরুদ্ধে পৃথক দুটি মামলা হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০২১
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।