ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

বরিশালের ১৮ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, আগস্ট ২২, ২০২১
বরিশালের ১৮ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর

বরিশাল: বরিশাল সদর উপজেলা পরিষদ (থানা কাউন্সিল) এলাকায় গত বুধবার (১৮ আগস্ট) রাতের ঘটনায় গ্রেফতার হওয়া ১৮ জনের জামিন নামঞ্জুর করেছেন আদালত।

রোববার (২২ আগস্ট) বিষয়টি নিশ্চিত করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস বলেন, আমরা আজ ১৮ জনের জামিনের আবেদন করেছিলাম।

যাদেরকে হাসপাতাল থেকে এবং আহতাবস্থায় গ্রেফতার করা হয়েছিলো, তাদেরকে বিচারক জামিন নামঞ্জুর করেছেন।

গ্রেফতারকৃত নেতাকর্মীদের আইনজীবী জেলা আইনজীবী সমিতির সভাপতি গোলাম মাসউদ বাবলু জানান, বুধবারের ঘটনার পরদিন কোতোয়ালি মডেল থানায় দায়ের হওয়া দুই মামলায় গ্রেফতারকৃত ১৮ জনের জামিনের জন্য অতিরিক্ত চিফ মেট্রোপলিটন আদালতে আবেদন করা হয়।

আদালত শুনানি শেষে তাদের জামিন নামঞ্জুর করেন। একইসঙ্গে বিচারক মো. মাসুম বিল্লাহ কারাভ্যন্তরে আসামিদের সু-চিকিৎসার নির্দেশ দেন।

উল্লেখ্য গত বুধবার রাতে উপজেলা পরিষদ (থানা কাউন্সিল) কম্পাউন্ডে অবৈধ ব্যানার অপসারণ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সঙ্গে সিটি করপোরেশনের স্টাফদের বাগ-বিতণ্ডা হয়। যার সূত্র ধরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিরাপত্তাকর্মীরা কয়েক দফায় সিটি করপোরেশনের স্টাফ, স্থানীয় আওয়ামীলীগ ও ছাত্রলীগের নেতাদের ওপর গুলি চালায়। এ সময় মেয়রকে লক্ষ্য করে গুলি ছুড়লে বিক্ষুব্ধ নেতাকর্মীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে হামলা চালাতে যায়। এ সময় পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ও ইউএনও ৬০২ জনকে আসামি করে পৃথক দুটি মামলা দায়ের করেন। যেখানে এ অব্দি বরিশাল থেকে ২১ জনকে গ্রেফতারের কথা জানিয়েছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, আগস্ট ২২, ২০২১
এমএস/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।