ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

বিএনপির আমান-সালাম-আমিনুলদের হাইকোর্টে আগাম জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২১
বিএনপির আমান-সালাম-আমিনুলদের হাইকোর্টে আগাম জামিন

ঢাকা: রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ এবং গাড়ি ভাঙচুরের ঘটনায় শেরে বাংলা নগর থানায় করা মামলায় দলটির ঢাকা মহানগরের নেতাদের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৫ আগস্ট) বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত তাদের আগাম জামিন দিয়ে এ সময় মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

দলটির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, উত্তরের সদস্য সচিব আমিনুল হক, দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালসহ মোট ৭০ জনকে আগাম জামিন দেওয়া হয়েছে।

মঙ্গলবার ১৭ আগস্ট সকাল সাড়ে ১০টার দিকে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের জন্য চন্দ্রিমা উদ্যানে সামনে জড়ো হন ঢাকা মহানগর বিএনপির নবগঠিত দুই কমিটির নেতৃত্বের সঙ্গে কয়েক হাজার কর্মী। সে সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষ বেঁধে যায়। বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত হন অর্ধশতাধিক।

এ ঘটনায় ‘মেট্রোরেল কর্তৃপক্ষ দু’টি এবং পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে।

এর মধ্যে পুলিশের করা মামলায় বিএনপি নেতা আমান উল্লাহ আমানসহ ১৫৫ জনকে এবং মেট্রোরেল কর্তৃপক্ষের মামলায় অজ্ঞাতসংখ্যক ব্যক্তিকে আসামি করা হয়েছে।

বাংলাদেশ সময়ঘণ্টা: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।