ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

অবৈধ সম্পদ অর্জন: এনুসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২১
অবৈধ সম্পদ অর্জন: এনুসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের মামলায় গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সাবেক নেতা এনামুল হক এনুসহ তিনজনকে অভিযুক্ত করে অভিযোগপত্র জমা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অপর দুই আসামি হলেন- এনুকে অবৈধ সম্পদ অর্জন ও দখলে রাখার সহায়তাকারী গেন্ডারিয়ার বাসিন্দা হারুনুর রশীদ এবং ওয়ারীর বাসিন্দা আবুল কালাম আজাদ।

মঙ্গলবার (২৪ আগস্ট) মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী আদালতে চার্জশিট জমা দেন। ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ অভিযোগপত্রটি দেখিলাম লিখে সই করেন।

বুধবার (২৫ আগস্ট) দুদকের আদালতের উপ-পরিচালক মো. জুলফিকার এ তথ্য জানান।

এনামুল হক এনুর বিরুদ্ধে ২১ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ২৩ অক্টোবর মামলা করেন মামুনুর রশীদ চৌধুরী।

এদিকে, একই দিনে অসৎ উদ্দেশ্যে অবৈধ পন্থায় নামে-বেনামে ১৪ কোটি ১২ লাখ ৯৫ হাজার ৮৮২ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে রূপন ভূঁইয়ার বিরুদ্ধে দুদকের অপর সহকারী পরিচালক মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী মামলা করেন।

গত বছর ১৩ জানুয়ারি সকালে ঢাকার কেরানীগঞ্জ থেকে এনু ও তার ভাই রূপন ভূঁইয়াকে গ্রেফতার করে সিআইডি। ১৯ জানুয়ারি তাদের দুই ভাইকে দুদকের মামলায় গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন আদালত।

এনুর বিরুদ্ধে মামলার অভিযোগ থেকে জানা যায়, অবৈধ ব্যবসা ও কার্যক্রমের মাধ্যমে এনু জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ নিজ নামে ২১ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার ৭৭৩ টাকার সম্পদ অর্জন করেছেন। এছাড়া আসামি রাজধানীর গেন্ডারিয়ার বাসিন্দা হারুনুর রশীদ ও ওয়ারীর বাসিন্দা আবুল কালাম আজাদ অসৎ উদ্দেশ্যে পরস্পর যোগসাজসে যথাক্রমে এক কোটি ৯৯ লাখ ৯০ হাজার টাকা ও দুই কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনে এনুকে প্রত্যক্ষভাবে সহায়তা করেছেন। ওই সম্পদ নিজেদের দখলে রেখেছেন।

ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের শেয়ারহোল্ডার এনু ছিলেন গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি। তার ভাই রূপন ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।