ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

বগুড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
বগুড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

বগুড়া: বগুড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামী আব্দুর রাজ্জাককে (৪৯) মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

তবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলায় রাজ্জাকের দ্বিতীয় স্ত্রী মনোয়ারা বিবিকে খালাস দেন আদালত।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) দুপুরে আসামিদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন ওই আদালতের বিচারক নূর মোহাম্মদ শাহরিয়ার কবীর।  

বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আশেকুর রহমান সুজন জানান, বগুড়ার কাহালু উপজেলার গোয়ালপাড়া গ্রামের আশরাফ আলীর ছেলে আব্দুর রাজ্জাকের দুই স্ত্রী। প্রথম স্ত্রীর নাম এলেমা বেগম আর দ্বিতীয় স্ত্রী মনোয়ারা বিবি। রাজ্জাক যৌতুকের দাবিতে তার প্রথম স্ত্রীকে নির্যাতন করতেন। এরই ধারাবাহিকতায় ২০০৭ সালের ২৪ ডিসেম্বর তিনি তার প্রথম স্ত্রী এলেমাকে শ্বাসরোধ করে হত্যা করেন। ওই ঘটনায় সেদিন কাহালু থানায় একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করা হয়।

এরপর মরদেহের ময়নাতদন্তে শ্বাসরোধ করে হত্যার প্রমাণ পাওয়ায় নিহত এলেমার ভাই  হাফিজার রহমান তার ভগ্নিপতি রাজ্জাক ও মনোয়ারাসহ ছয় জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা মামলা দায়ের করেন। আদালত ওই মামলাটিকে এফআরআই হিসেবে গ্রহণ করতে কাহালু থানাকে নির্দেশ দেন। এরপর পুলিশ তদন্ত শেষে রজ্জাক ও মনোয়ারার বিরুদ্ধে ২০০৮ সালের ১৩ জুলাই আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে। এসব বিষয়ের আলোকে বিচারক আসামিকে ফাঁসির আদেশ দেওয়া হয় এবং মনোয়ারাকে খালাস দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
কেইউএ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।