ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

প্রাইভেটকার চাপায় শিক্ষার্থীর মৃত্যু: দুইজন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২১
প্রাইভেটকার চাপায় শিক্ষার্থীর মৃত্যু: দুইজন রিমান্ডে

ঢাকা: রাজধানীর ক্যান্টনমেন্ট থানাধীন ইসিবি চত্বর এলাকায় প্রাইভেটকারের ধাক্কায় আদমজী ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের ১০ম শ্রেণির শিক্ষার্থী আবুল কালাম আজাদ শান্তর মৃত্যুর ঘটনায় হওয়া মামলায় দুইজনের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (১১ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ রিমান্ডের এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন-শান্তকে চাপা দেওয়া গাড়িচালক মো. শাকিল এবং তার পাশের সিটের যাত্রী আব্দুল হাকিম।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা ক্যান্টনমেন্ট থানার উপ-পরিদর্শক (এসআই) এসএম আবু রায়হান আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের ৫ দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনে বলা হয়, এ মামলার ভিকটিম আদমজী ক্যান্টনমেন্ট স্কুলের ছাত্র। ঘটনার পর ভিকটিমের সহপাঠীসহ অন্যান্য ছাত্ররা ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি করে। এর পরিপ্রেক্ষিতে এক অনাকাঙ্ক্ষিত পরিবেশের সৃষ্টি হয়। আসামিদের গ্রেফতারের পর তাদের ক্ষোভ কিছুটা প্রশমিত হয়। মামলাটি নিছক দুর্ঘটনা নাকি অন্য কোন বিষয় আছে। তাছাড়া আসামিরা একই তারিখ এ দুর্ঘটনা ঘটানোর আগে আরেকটি দুর্ঘটনা ঘটিয়েছে বলে জানা যায়। আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।

আসামিপক্ষে তাদের আইনজীবী কিশোর কুমার বসু রায় রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের একদিনের রিমান্ডের আদেশ দেন। শুক্রবার উত্তরা থেকে পুলিশ তাদের গ্রেফতার করে।

জানা যায়, বৃহস্পতিবার রাতে ইসিবি চত্বর এলাকায় প্রাইভেটকার চালক শাকিল বেপরোয়া ও দ্রুতগতিতে একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলে থাকা আরোহী সামান্য আহত হন। এ সময় ঘটনাস্থলে উপস্থিত ব্যক্তিরা প্রাইভেটকারটি থামানোর চেষ্টা করেন। কিন্তু চালক না থেমে পালানোর সময় আবুল কালাম আজাদকে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হলে স্থানীয় লোকজন চিকিৎসার জন্য ঢাকা সিএমএইচ হাসপতালে নিয়ে যান। চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ক্যান্টনমেন্ট থানার এসআই শাহিন মোহাম্মদ আব্দুল্লাহ মামলাটি দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২১
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa