ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

সিলেটে হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
সিলেটে হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড ...

সিলেট: সিলেটের বিয়ানীবাজারে আজমল হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করা হয়েছে।

রোববার (১২ সেপ্টেম্বর) বিকেলে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মো. মিজানুর রহমান ভূইয়া এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার কুতুবনগর গ্রামের আব্দুল খালিকের ছেলে রুহেল আহমদ কালা ও একই উপজেলার গুলসা গ্রামের বিজয় কান্তের ছেলে অপু দাস জাকারিয়া।

রায়ে দণ্ডিত দুই আসামিকে আরও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড এবং ৩৯৭ ধারায় দশ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণাকালে দুই আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মামলার অপর দুই আসামি সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ থানার শান্তিনগর গ্রামের রুস্তম আলীর ছেলে মো. হোসাইন আহমদ ও মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল এলাকার নলুয়ারপাড় গ্রামের আলকাছ উদ্দিনের ছেলে জামাল উদ্দিন অপ্রাপ্ত বয়স্ক হওয়াতে তাদের মামলা শিশু আদালতে বিচারাধীন রয়েছে।

মামলার বরাত দিয়ে আদালত সূত্র জানায়, ২০১৬ সালের ৩০ জানুয়ারি উপশহরের বাসা থেকে নিজ বাড়ি বিয়ানীবাজারের জলঢুপ গ্রামে যান আজমল হোসেন। সেখানে একটি মাদরাসা গড়ে তুলেছেন। মাদরাসার কাজের জন্য তিনি ৫০ হাজার টাকা সঙ্গে নিয়ে যান। এলাকায় একজন দানশীল ব্যক্তি হিসেবে পরিচিত ছিলেন তিনি। এরপর ৩ ফেব্রুয়ারি সকালে মাদরাসার শিক্ষকরা তার বাড়িতে গেলে ঘরের মেঝেতে তাকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন। তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ ঘটনায় মামলা দায়ের হলে তথ্যপ্রযুক্তির সহায়তায় পুলিশ চার জনকে গ্রেফতার করে। দীর্ঘ বিচারিক কার্যক্রম চলাকালে ১৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত দুই জনের ফাঁসির আদেশ দেন।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রাসেল খাঁন ও অ্যাডভোকেট নুরুল আমীন এ তথ্য নিশ্চিত করেন। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট জসীম উদ্দীন আহমদ এবং আসামি পক্ষে অ্যাডভোকেট আলী হায়দার মামলাটি পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ০৮৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
এনইউ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa