ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

ছাত্রদলের সাবেক সভাপতিসহ ৪ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
ছাত্রদলের সাবেক সভাপতিসহ ৪ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ

ঢাকা: পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় ছাত্রদলের সাবেক সভাপতি রাজীব আহসানসহ চারজনের রিমান্ড আবেদন নামঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৩ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসী এ আদেশ দেন।

অপর আসামিরা হলেন-ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহিম হাওলাদার ওরফে সেতু, বরিশাল জেলা যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ওরফে রুহুল মৃধা এবং আশরাফুল ইসলাম।

গত ৯ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ধানমন্ডি মডেল থানার এসআই (নি.) মইনুল ইসলাম এ চার আসামির তিন দিনের রিমান্ড আবেদন করেন। আদালত আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দিয়ে রিমান্ড শুনানির জন্য সোমবার (১৩ সেপ্টেম্বর) দিন ধার্য করেন।

এদিন রিমান্ড শুনানির জন্য আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। আসামিপক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত রিমান্ড নামঞ্জুর করে তাদের জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

গত ৮ সেপ্টেম্বর ধানমন্ডি এলাকা থেকে তাদের আটক করে পুলিশ।

আসামিদের বিরুদ্ধে অভিযোগ, তারাসহ অজ্ঞাতনামা ৩০/৪০ জন নেতাকর্মী ধানমণ্ডি মডেল থানাধীন ৩ নম্বর রোডের লেকপাড়ে সমবেত হয়ে সরকার বিরোধী নাশকতামূলক কর্মকাণ্ড বাস্তবায়নের উদ্দেশ্যে একে পরস্পর শলাপরামর্শ করছে। পুলিশ সমবেত হওয়ার বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তারা সন্তোষজনক জবাব না দিয়ে কর্তব্যরত পুলিশ সদস্যদের ওপর উত্তেজিত হয়ে কর্তব্যকাজে বাঁধা দেয়। মারমুখী হয়ে পুলিশ সদস্যদের ওপর আক্রমণ করে। এতে এক পুলিশ সদস্য আহতও হন।

এ ঘটনায় পুলিশ ধানমণ্ডি মডেল থানায় মামলা দায়ের করে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa