ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জামালপুরে বাবাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২১
জামালপুরে বাবাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

জামালপুর: জামালপুরে বাবাকে হত্যার দায়ে ছেলে শাহিনুর রহমানকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৩ অক্টোবর) দুপুরে জামালপুর জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র দায়রা জজ মো. জুলফিকার আলী খান এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নির্ম্মল কান্তি ভদ্র বাংলানিউজকে জানান, পারিবারিক কলহের জেরে ২০১৭ সালের ২৪ সেপ্টেম্বর জামালপুরের দেওয়ানগঞ্জের খড়মা খানপাড়া এলাকায় বাবা আবু সাঈদকে কোদাল দিয়ে কুপিয়ে আহত করে ছেলে শাহিনুর। গুরুতর আহতাবস্থা সাঈদকে দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে সেখান থেকে তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেকে) হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের মেয়ে কালনী আক্তার বাদী হয়ে পরের দিন ২৫ সেপ্টেম্বর দেওয়ানগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। কিছুদিন পলাতক থাকার পর শাহিনুর ওই বছরের ১০ ডিসেম্বর আত্মসমর্পণ করেন।

এদিকে, মামলায় ২৫ জনের মধ্যে ১৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও দীর্ঘ শুনানি শেষে আদালত শেষে তার যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় ঘোষণা করেন। রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্টি প্রকাশ করেছে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।