ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আইন ও আদালত

বায়রার নির্বাচনে নতুন তফসিল দিতে হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
বায়রার নির্বাচনে নতুন তফসিল দিতে হবে

ঢাকা: জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিসের (বায়রা) নির্বাচনের নতুন তফসিল ঘোষণা করতে হবে।

রিটকারী দুজনের নাম ভোটার তালিকায় অন্তুর্ভুক্ত করে এ তফসিল ঘোষণার নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

সোমবার (১৫ নভেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আপিল বিভাগে আবেদনের পক্ষে শুনানি করে আইনজীবী ফিদা এম কামাল। রিটকারী পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার আকতার ইমাম ও ব্যারিস্টার রাশনা ইমাম।

রাশনা ইমাম জানান, আগামী ১১ ডিসেম্বর বায়রার নির্বাচনের তারিখ ধার্য করে তফসিল ঘোষণা করা হয়েছিল। এ নির্বাচনে প্রাথমিক ভোটার তালিকায় যাদের নাম ছিল, কারণ দর্শানো ছাড়া চূড়ান্ত তালিকা থেকে কিছু নাম বাদ দেওয়া হয়েছে। নাম বাদ দেওয়ার সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন রুহুল আমিন স্বপন ও জয়নুল আবেদীন জাফর।

ওই রিট আবেদনের শুনানি নিয়ে গত ৩১ অক্টোবর বায়রার নির্বাচন চার সপ্তাহের জন্য স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট। ওই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন বায়রার সদস্য আবুল বাশারসহ দুজন।

শুনানি শেষে আপিল বিভাগ রিট পিটিশনার রুহুল আমিন স্বপন ও জয়নুল আবেদীন জাফরের নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্তির নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে নতুন করে শিডিউল ও তফসিল ঘোষণা করতে বলেছেন বলে জানান রাশনা ইমাম।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।