ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আইন ও আদালত

সিনহা হত্যা: তদন্তকারী কর্মকর্তার সাক্ষ্যগ্রহণ চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
সিনহা হত্যা: তদন্তকারী কর্মকর্তার সাক্ষ্যগ্রহণ চলছে

কক্সবাজার: কক্সবাজারে বহুল আলোচিত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ৭ম দফায় তৃতীয় দিনে মামলার তদন্তকারী কর্মকর্তা এএসপি খাইরুল ইসলামের সাক্ষ্যগ্রহণ চলছে।

বুধবার  (১৭ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমালের আদালতে এ সাক্ষ্যগ্রহণ শুরু হয়।



মঙ্গলবার (১৬ নভেম্বর) দ্বিতীয় দিন তদন্তকারী কর্মকর্তা আদালতে জবানবন্দি দিলেও তার জেরা অসমাপ্ত ছিল। আজ তার জেরার মধ্য দিয়ে  আদালতের বিচারিক কার্যক্রম শুরু হয়েছে বলে জানান মামলাটির রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম।

অ্যাডভোকেট ফরিদ আলম আরও জানান, এই মামলায় গুরুত্বপূর্ণ সাক্ষী হচ্ছে মামলার তদন্তকারী কর্মকর্তা। তার সাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে  আদালতের কার্যক্রম শুরু হয়। আজ মামলার মূল তদন্তকারী কর্মকর্তা এএসপি খাইরুল ইসলামের অসমাপ্ত সাক্ষ্যগ্রহণের জন্য উপস্থাপন করা হয়েছে। আজ মূল তদন্তকারী কর্মকর্তা এএসপি খাইরুল ইসলামকে আসামি পক্ষের আইনজীবীরা জেরা করবেন।  

এর আগের দিন অপর গুরুত্বপূর্ণ সাক্ষী সহকারী পুলিশ সুপার মো. জামিনুর হকের জেরা সম্পন্ন করা হয়। এ মামলায় এ পর্যন্ত ৬৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে। সকাল সাড়ে ৯টায় ওসি প্রদীপসহ এই মামলার ১৫ জন আসামিকে কড়া নিরাপত্তা ব্যবস্থায় আদালতে নিয়ে আসা হয়।

গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, নভেম্বর ১৭,২০২১
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।