ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আইন ও আদালত

কনক সারোয়ারের সম্পত্তি ক্রোকের আদেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
কনক সারোয়ারের সম্পত্তি ক্রোকের আদেশ

ঢাকা: রাজধানীর শাহবাগ থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পলাতক যুক্তরাষ্ট্র প্রবাসী বিতর্কিত সাংবাদিক কনক সারোয়ারসহ দুই আসামির সম্পত্তি ক্রোকের আদেশ দিয়েছেন আদালত। অন্য আসামি হলেন, মেজর (অব.) দেলোয়ার হোসেন।

মঙ্গলবার (২৩ নভেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন এই আদেশ দেন।

পরোয়ানার বিষয়ে প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৩ ডিসেম্বর দিন ঠিক করেছে আদালত। সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন এই তথ্য নিশ্চিত করেছেন।

গত ৩০ জুন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক মোহাম্মদ রাসেল মোল্লা দুই আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

গত ২ নভেম্বর আদালত মামলাটির অভিযোগপত্র আমলে নেন ট্রাইব্যুনাল। এরপর পলাতক আসামি কনক সারোয়ার ও দেলোয়ার হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

মঙ্গলবার সেই পরোয়ানা তামিলের বিষয়ে প্রতিবেদন জমা দেওয়ার তারিখ ঠিক করা ছিল। কিন্তু এই সময়ের মধ্যে আসামিরা গ্রেফতার না হওয়ায় বা আত্মসমর্পণ না করায় আদালত ক্রোকের এই আদেশ দেন।

২০২০ সালের ১১ অক্টোবর মো. জাকির হোসেন বাদী হয়ে শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, আসামি কনক সারোয়ার ও মেজর (অব.) দেলোয়ার হোসেন ডিজিটাল মাধ্যম ব্যবহার করে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর ও উসকানিমূলক তথ্য প্রচার করেন।

এছাড়া অ্যাটর্নি জেনারেল মাহবুব ও সেনাপ্রধানকে নিয়ে ব্যঙ্গাত্মক তথ্য বিভিন্ন মাধ্যমে প্রচার করেন।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।