ঢাকা, মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

ঢাবির সাবেক অধ্যাপক তাজমেরীর জামিন 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
ঢাবির সাবেক অধ্যাপক তাজমেরীর জামিন 

ঢাকা: রাজধানীর উত্তরা পশ্চিম থানায় দায়ের করা নাশকতা মামলায় গ্রেফতার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রসায়ন বিভাগের সাবেক ডিন ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যাপক তাজমেরী এস এ ইসলামের জামিন মঞ্জুর করেছেন আদালত।  

মঙ্গলবার (১৮ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ তার জামিন মঞ্জুর করে আদেশ দেন।

 

এদিন আদালতে তাজমেরী এস এ ইসলামের জামিন শুনানি করেন অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়।  

শুনানি শেষে আদালত জামিনের আদেশ দেন। আদালতে সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা মো. লিয়াকত আলী এ তথ্য জানান।

গত ১৩ জানুয়ারি গ্রেফতারের পর অধ্যাপক তাজমেরীকে আদালতে হাজির করা হলে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়।

নাশকতার অভিযোগে ২০১৮ সালের ২৩ সেপ্টেম্বর উত্তরা পশ্চিম থানায় করা মামলায় তাকে গ্রেফতার করা হয়। মামলায় অধ্যাপক তাজমেরী ও বিএনপি-জামায়াতের ১৩৩ নেতাকর্মীকে আসামি করা হয়। ২০১৮ সালের ২৬ নভেম্বর অধ্যাপক তাজমেরীকে এ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিল না হওয়া পর্যন্ত জামিন দেন হাইকোর্ট।

গত বছরের ৭ মার্চ অধ্যাপক তাজমেরীসহ ৭৬ জনের বিরুদ্ধে পুলিশ চার্জশিট দাখিল করেন। ওইদিনই অধ্যাপক তাজমেরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa