ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

সন্তানদের সামনেই মাকে ধর্ষণ, আসামির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
সন্তানদের সামনেই মাকে ধর্ষণ, আসামির যাবজ্জীবন

বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জে দুই সন্তানের সামনে মাকে ধর্ষণ মামলায় আসামি খোকা হাওলাদারকে (৪৬) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। ঘটনার ৬ বছর পরে বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে বাগেরহাট নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. নূরে আলম আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

সেই সঙ্গে আসামিকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

আসামি মো. খোকা হাওলাদার জেলার মোরেলগঞ্জ উপজেলার উত্তর ফুলহাতা গ্রামের প্রয়াত আব্দুস ছত্তার হাওলাদারের ছেলে।

মামলার নথি থেকে জানা যায়,  ২০১৫ সালের ৩১ মে রাত ৮টার দিকে বাড়িতে কেউ না থাকার সুযোগে উত্তর ফুলহাতা গ্রামের এক কাপড় ব্যবসায়ীর বাড়িতে ঢুকে তার স্ত্রীকে (২৫) ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে মো. খোকা হাওলাদার দুই শিশু সন্তানের সামনে ধর্ষণ করেন। পরে ভিকটিমের মুঠোফোন ও বেশকিছু স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যান তিনি। ঘটনার সময়ে ওই ব্যবসায়ী স্থানীয় ফুলহাতা বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠানে ছিলেন। কাজ সেরে ব্যবসা প্রতিষ্ঠান থেকে ফিরে স্ত্রীকে অচেতন অবস্থায় দেখতে পান। পরের দিন সকালে ওই ব্যবসায়ী খোকা হাওলাদারের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মোরেলগঞ্জ থানায় মামলা করেন। গৃহবধূর ডাক্তারি পরীক্ষা ও স্থানীয়দের কাছ থেকে ঘটনার সত্যতা পেয়ে ওই বছরের ২৯ আগস্ট আদালতে খোকা হাওলাদারের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মান্নান শেখ। ৯ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ সালের সংশোধিত ৯ (১) ধারায় অভিযুক্ত আসামি খোকার বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডাদেশ দেন আদালত।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন রণজিত কুমার মন্ডল এবং আসামি পক্ষে ছিলেন আইনজীবী শেখ মনিরুজ্জামান।

বাংলাদেশ  সময়: ১৮১৯ ঘণ্টা, ১৯ জানুয়ারি ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa