ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

ঝালকাঠিতে শিক্ষক হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
ঝালকাঠিতে শিক্ষক হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড 

ঝালকাঠি: ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলায় শিক্ষক শাহজাহান হত্যা মামলায় তিন আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৯ মার্চ) বিকেল ৫টায় ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মাসুদুর রহমান এ রায় দেন।  

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার দক্ষিণ চেচরি গ্রামের আব্দুল লতিফ হাওলাদার (৬২), আব্দুস ছালাম জমাদ্দার (৫২) ও সরওয়ার হোসেন (৪২)। তাদের মধ্যে সরওয়ার হোসেন পলাতক।  

মামলার নথি সূত্রে জানা যায়, শাহজাহান চেচরিরামপুর পীর খান জাহান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। শাহজাহানের সঙ্গে আসামিদের বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন নিয়ে বিরোধ ছিল। ২০০৭ সালের ১৭ মার্চ রাতে তিনি চেচরিরামপুর গ্রামের জোড়া পোল বাজার থেকে বাড়ি ফিরছিলেন। পথে তাকে গুলি করে এবং কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় পরদিন নিহতের ভাই মানিক হাওলাদার বাদী হয়ে কাঁঠালিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। কাঁঠালিয়া থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) মো. শহিদুল ইসলাম একই বছরের ১২ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দেন। ১৬ জনের সাক্ষ্য গ্রহণ ও নথিপত্র বিশ্লেষণ শেষে অভিযোহের প্রমাণ পাওয়ায় এ রায় ঘোষণা করেন আদালত।  

রাষ্টপক্ষে মামলাটি পরিচালনা করেছেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান মনু। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মল্লিক নাসির উদ্দিন কবির।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।