ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

আইন ও আদালত

সিলেটে ছাত্রলীগ নেতাকর্মীর নামে আহত সাংবাদিকের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, মে ২৫, ২০২২
সিলেটে ছাত্রলীগ নেতাকর্মীর নামে আহত সাংবাদিকের মামলা

সিলেট: সিলেটে ছাত্রলীগ-ছাত্রদল ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক মামলা দায়ের করেছেন।

হামলার শিকার ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা) সিলেটের সভাপতি ও চ্যানেল-এস সিলেটের চিফ রিপোর্টার মইন উদ্দিন মঞ্জু বাদী হয়ে কোতোয়ালি থানায় এ মামলা দায়ের করা করেন।

 

মঙ্গলবার (২৪ মে) রাতে ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান হাবিবসহ অজ্ঞাতপরিচয় ৪/৫ জনকে আসামি করে কোতোয়ালি মডেল থানায় মামলা (নং-৫৮(০৫)’২২) দায়ের করেন সাংবাদিক মঞ্জু।  

মামলায় অভিযুক্ত প্রধান আসামি হাবিবুর রহমান হাবিব সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার কাইমা গ্রামের নুরুল ইসলামের ছেলে। হাবিব এমসি কলেজ ছাত্রলীগ নেতা এবং কলেজ কমিটির সভাপতি প্রত্যাশী বলে জানা গেছে।  

সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন।  

সোমবার (২৩ মে) বিকেল সাড়ে ৫টার দিকে নগরের চৌহাট্টা এলাকায় ছাত্রলীগ নেতাকর্মীরা মিছিল শেষে ফিরেছিলেন। এমন সময় সড়কের অপর প্রান্তে ছাত্রদলের মিছিল যাওয়ার পথে ছাত্রলীগ নেতাকর্মীকে লক্ষ্য করে ঢিল ছোড়া হয়। এ ঘটনার পর ছাত্রলীগ নেতাকর্মীরা ছাত্রদলকে ধাওয়া করলে তারা আলিয়া মাদ্রাসার ভেতরে ঢুকে পড়ে। এসময় ছাত্রলীগ নেতাকর্মীরা চাত্রদলকে ধাওয়া করতে গেলে সংবাদ সংগ্রহে ঘটনাস্থলে পৌঁছান মঈন উদ্দিন মঞ্জু। পেশাগত দায়িত্ব পালনকালে তার ওপর অতর্কিত হামলা হয়। এতে তিনি বাম হাতে বেশ আঘাতপ্রাপ্ত হয়ে গুরুতর আহত হয়। আহতাবস্থায় তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকের ওপর ন্যক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সাংবাদিক সংগঠনগুলো।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, মে ২৫, ২০২২
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa