ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

ইভ্যালি: নতুন পরিচালনা পর্ষদকে মামলায় না জড়াতে নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
ইভ্যালি: নতুন পরিচালনা পর্ষদকে মামলায় না জড়াতে নির্দেশ

ঢাকা: হাইকোর্টের নির্দেশে গঠিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির নতুন পরিচালনা পর্ষদকে ইভ্যালি সংক্রান্ত কোনো মামলাভুক্ত না করতে নির্দেশনা সম্বলিত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরী এই বিজ্ঞপ্তি জারি করেন।

সেই বিজ্ঞপ্তির অনুলিপি বুধবার (১০ আগস্ট) ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ফিরোজুর রহমান মন্টু গ্রহণ করেন। যেখানে নতুন পরিচালনা পর্ষদের সদস্যদের মামলায় না জড়াতে নির্দেশনা দেওয়া হয়। ইতোমধ্যে কোনো মামলায় তাদের নাম অন্তর্ভুক্ত করা হলে তা বাদ দিয়ে দিতে ঢাকার সিএমএম আদালতের ম্যাজিস্ট্রেটদের নির্দেশ দেওয়া হয়েছে।

হাইকোর্টের আদেশে নিযুক্ত ইভ্যালির বোর্ড অব ডিরেক্টর্সের ৫ সদস্য হলেন— আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামছুদ্দিন চৌধুরী, রেজাউল আহসান, খান মোহাম্মদ শামীম আজিজ, ফখরুদ্দিন আহমেদ ও মাহবুব কবির।

সার্কুলারে বলা হয়েছে, হাইকোর্ট বিভাগ কর্তৃক নিযুক্ত ইভ্যালি.কম এর ৫ জন ডিরেক্টরকে ইভ্যালি সংক্রান্ত কোনো মামলায় অন্তর্ভুক্ত না করার জন্য নির্দেশনা প্রদান করা হলো। উক্ত আদেশ সকল ম্যাজিস্ট্রেট ও ঢাকা আইনজীবী সমিতি/ঢাকা মেট্রো বার অ্যাসোসিয়েশনের সকল সম্মানিত সদস্যগণকে প্রতিপালন ও অবহিত করার জন্য ঢাকা আইনজীবী সমিতি ও ও ঢাকা মেট্রো বার অ্যাসোসিয়েশনের সভাপতি/সাধারণ সম্পাদককে অনুরোধ করা হলো।

এতে আরও বলা হয়, উক্ত আদেশ মোতাবেক হাইকোর্ট বিভাগ কর্তৃক নিযুক্ত ইভ্যালির ৫ জন ডিরেক্টরকে ইতোমধ্যে কোনো মামলায় অন্তর্ভুক্ত করা হলে তাদের নাম বাদ দেওয়ার (exclusion) জন্য নির্দেশ দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa